ঢাকায় রিকশাচালককে মার দেয়া সেই মহিলা বিদেশি গণমাধ্যমে (ভিডিও)

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯ | ৪ মাঘ ১৪২৫

ঢাকায় রিকশাচালককে মার দেয়া সেই মহিলা বিদেশি গণমাধ্যমে (ভিডিও)

পরিবর্তন ডেস্ক ৪:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৮

ঢাকায় রিকশাচালককে মার দেয়া সেই মহিলা বিদেশি গণমাধ্যমে (ভিডিও)

গতকাল থেকে সোশ্যাল মিডিয়া ফেইসবুকে একটি ভিডিও খুব ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে এক নারী যাত্রী গন্তব্যে পৌঁছাতে দেরি হয়ে যাচ্ছে বলে রিকশাচালকের সাথে খারাপ ব্যবহার করছেন। এমন কি তার গায়েও হাত তুলছেন। রাস্তায় চলাচল করা পথচারীদের মাঝে কেউ সেই নারীকে বোঝাতে আসলে তাদের সাথেও খারাপ ব্যবহার করেন। তখন রাস্তায় থাকা পথচারীদের মাঝে কেউ কেউ এই ঘটনা তাদের মোবাইল ফোনে ধারণ করে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেন। এই ভিডিওটি নিঃসন্দেহে একিটি নীচ মানসিকতার স্বাক্ষী। তবে এটা নিয়ে আমরা অর্থাৎ বাঙালিরা খুব বেশি মাথা না ঘামালেও ভারতীয় সংবাদ মাধ্যমগুলো ভালোই গুরুত্বের সাথে নিয়েছে। ঠিক তেমনি একটি অনলাইন নিউজ পোর্টাল ‘জিনিউজ’ এই ঘটনাকে কেন্দ্র করে নিউজ প্রকাশ করেছে। নিউজটি তুলে দেয়া হলো আপনাদের জন্য।

‘হাতে সময় বড্ড কম, গন্তব্যে পৌঁছতে হলে রকেট গতিতে এগিয়ে যেতে হবে। আর রকেট টা চালাবেন কে? রিকশাওয়ালা। রিকশায় বসে রকেট গতিতে গন্তব্যে পৌঁছে যাওয়ার বাসনাতেই তিন চাকার সওয়ারিতে চড়ে বসেছিলেন এক মহিলা। রিকশা চলতে তো শুরু করে, তবে তা যাত্রীর মন মতো গতিতে নয়। প্যাডেলের গতি দেখে চালককে আরও জোরে রিকশা চালাতে নিদের্শ দেন সওয়ারি। অপারক রিকশাচালক জানান, তিনি পারবেন না। যাত্রীকে নেমেও যেতে বলেন।

এরপরই চটে গিয়ে রিকশাচালকের ওপর খড়্গহস্ত হন মহিলা যাত্রী। অকথ্য ভাষায় বকাবকি, সঙ্গে চড়, লাথি ধেয়ে যায় চালকের দিকে। ঢাকা শহরে ঘটা এই ভিডিও ফেসবুকে পোস্ট হতেই তা ভাইরাল হয়ে গিয়েছে। বাংলাদেশি দৈনিক কালের কণ্ঠ প্রতিবেদন আকারে এই ঘটনাটি জনসমক্ষেও নিয়ে এসেছে।
ভিডিয়োটি-তে দেখা যায়, অনেক পথচারীই ওই মহিলা যাত্রীর আচরণের প্রতিবাদ করেন। তবে নিজের অবস্থান থেকে একচুলও সরেননি সেই যাত্রী। শর্ট স্টোরি নামের একটি ফেসবুক পেজ-এ এই ঘটনার ক্যামেরাবন্দি ফুটেজ সবার প্রথমে প্রকাশিত হয়। এরপরই তা দাবানলের মতো ছড়িয়ে পড়ে। ওঠে সমোলচনার ঝড়।

ভিডিওটি দেখতে ক্লিক করুন...

ইসি/ এফএম