ওরা নির্মাতা খিজির হায়াতকে হত্যা করতে চেয়েছিল

ঢাকা, বুধবার, ২৭ মার্চ ২০১৯ | ১২ চৈত্র ১৪২৫

ওরা নির্মাতা খিজির হায়াতকে হত্যা করতে চেয়েছিল

পরিবর্তন প্রতিবেদক ৪:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৮

ওরা নির্মাতা খিজির হায়াতকে হত্যা করতে চেয়েছিল

জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র মি. বাংলাদেশের নির্মাতা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনা করায় অভিযোগে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ।

গ্রেফতাররা হলেন— মো. এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা ও আবু বকর সংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ।

মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমান পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার বনানীর ২৫ নং রোডের ৫১ নং নির্মানাধীন ভবনের সামনে থেকে আনসারউল্লাহ বাংলা টিমের ওই দুই সদস্যকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজমের একটি দল।

ডিসি মাসুদ বলেন, গ্রেফতাররা আনসারউল্লাহর দাওয়াতী শাখার সদস্য। মি. বাংলাদেশ চলচ্চিত্র নির্মানের পর তারা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনা করে। এমদাদুল ইসলামের নির্দেশে আবু বকর চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াতের কুমিল্লার বাড়ি রেকি করে এবং ছবি তোলে।

তিনি আরো জানান, সাম্প্রতিক মুক্তি প্রাপ্ত সিনেমা মি. বাংলাদেশ জঙ্গি বিরোধী চলচ্চিত্র। এই চলচ্চিত্র তাদের সংগঠনের কর্মকাণ্ডের পরিপন্থি বলে তারা মনে করে। এ জন্য তারা খিজির হায়াৎ খানকে হত্যার উদ্দেশ্যে ‘এসো কাফেলা বদ্ধ হই’ নামের টেলিগ্রাম আইডি খুলে হত্যার পরিকল্পনার তথ্য পরস্পরের মধ্যে আদান-প্রদান করত।

ডিসি মাসুদ জানান, ওই ঘটনায় বনানী থানায় মামলা করা হয়েছে। হত্যার পূর্ণ পরিকল্পনা ও সহযোগী অপরাধীদের সম্পর্কে তথ্য উদঘাটনের জন্য আসামিদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পিএসএস/এফএম