শাহজালালে মিলল ৯০০ মোবাইল

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫

শাহজালালে মিলল ৯০০ মোবাইল

পরিবর্তন প্রতিবেদক ৮:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

শাহজালালে মিলল ৯০০ মোবাইল

হজরত শাহজালাল বিমানবন্দরে দুইটি মালিকবিহীন ব্যাগ থেকে ৯০০ মোবাইল উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। মোবাইলগুলোর আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ৭০ লাখ টাকা।

মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।

তিনি জানান, ব্যাগ দুইটি আসার তথ্য আগেই ছিল গোয়েন্দাদের কাছে। বেলা ১১টার দিকে ব্যাংকক থেকে আসা একটি বিমানে (টিজি-৩৩৯) তল্লাশি চালায় শুল্ক গোয়েন্দার এয়ারফ্রেইট ইউনিটের সদস্যরা।

সহিদুল ইসলাম বলেন, তল্লাশিতে কোনো ব্যক্তির ব্যাগ থেকে কিছুই না পাওয়ায় পরে অভিযান চালানো হয় লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায়। সেখানে গিয়ে দেখা যায় দুটো মালিকবিহীন ব্যাগ পড়ে আছে। পরে কালো ও অ্যাস রঙের দুটো ব্যাগ উদ্ধার করে সকলের উপস্থিতিতে সেগুলো খুললে বিপুল পরিমাণ বিদেশি কোম্পানির মোবাইল সেট পাওয়া যায়। পরে সেগুলো আটক দেখানো হয়।

শুল্ক গোয়েন্দার ডিজি বলেন, মোবাইলগুলো বিদেশি কোম্পানি ক্লাউডফোন লিড নামের একটি কোম্পানির তৈরি। এগুলো ব্যাংককের ওই বিমানেই এসেছিল। সন্ধ্যা পর্যন্ত মোবাইলগুলোর কোনো মালিক পাওয়া যায়নি।

ধারণা করা হচ্ছে, মোবাইলগুলো ব্যাংকক থেকে আনার পর লস্ট অ্যান্ড ফাউন্ডে রাখা হয়েছিল। সুযোগ বুঝে সেগুলো যাত্রী দিয়ে পাচার করা হতো। তবে সেগুলো উদ্ধার দেখানো হয়েছে এবং শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান সহিদুল ইসলাম।

পিএসএস/এসবি