ঐক্যের জনসভা ঘিরে যানজটে নাকাল নগরবাসী

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

ঐক্যের জনসভা ঘিরে যানজটে নাকাল নগরবাসী

পরিবর্তন প্রতিবেদক ৪:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৮

ঐক্যের জনসভা ঘিরে যানজটে নাকাল নগরবাসী

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা ঘিরে রাজধানীর ওই অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে সাধারণ মানুষের দুর্ভোগের সৃষ্টি হয়েছে। দুপুরের জনসভাকে কেন্দ্র করে সকাল থেকে নেতা-কর্মীদের আনাগোনা বাড়তে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিএনপি ও ঐক্যফ্রন্টের অন্যান্য দলের নেতা-কর্মীদের সংখ্যা ক্রমেই বাড়তে থাকে। দুপুর ২টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকায় নেতা-কর্মীদের উপস্থিতিতে জনসমুদ্রে পরিণত হয়। আর আগত নেতাকর্মীদের চাপের কারণে রাজধানীর বিভিন্ন সড়কে বাড়ে যানজট।

বিকেল ৪টার দিকে শাহবাগ, মৎস্য ভবন, হাইকোর্ট, পল্টন এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে নগরবাসীকে।

সমাবেশ স্থল কেন্দ্রীক যানজট ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। একপর্যায়ে শাহবাগ থেকে মৎস্য ভবন, বাংলামোটর থেকে শাহবাগ, ভিআইপি রোড থেকে মৎস্য ভবন, পল্টন-প্রেসক্লাব থেকে হাইকোর্ট পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গাবতলী থেকে বিআরটিসি বাসে করে গুলিস্তান যাচ্ছেন তৌফিক আহমেদ। তিনি পরিবর্তন ডটকমকে বলেন, সাড়ে ১২ টার দিকে রওনা দিয়েছি, এখন সাড়ে ৩ টা বাজে শাহবাগের সিগন্যালে জ্যামে বসে আছি। কখন গুলিস্তান পৌঁছাতে পরবো জানিনা।

অনেকে আবার জ্যামে বসে থেকে বিরক্ত হয়ে কাজের প্রয়োজনে শাহবাগ থেকে ভিন্ন গন্তব্যের দিকে হেটে যাচ্ছেন।

এদিকে যানজট নিরসনে ট্রাফিক পুলিশকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অন্যান্য সদস্যদেরও কাজ করতে দেখা গেছে।

টিএটি/এফএম