বসুন্ধরায় মিলল ছিনতাই হওয়া ৬৬ ল্যাপটপ, ২৮ মোবাইল

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

বসুন্ধরায় মিলল ছিনতাই হওয়া ৬৬ ল্যাপটপ, ২৮ মোবাইল

পরিবর্তন প্রতিবেদক ৬:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ০৩, ২০১৮

বসুন্ধরায় মিলল ছিনতাই হওয়া ৬৬ ল্যাপটপ, ২৮ মোবাইল

গ্রেফতার হওয়া তিন ছিনতাইকারীদের তথ্যের ভিত্তিতে বসুন্ধরায় অভিযান চালিয়ে ৬৬টি ল্যাপটপ ও ২৮টি মোবাইল উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা হয়েছে। ওই মামলায় গ্রেফতারদের জিজ্ঞাসাবাদ করে আরো তথ্য উদঘাটনের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে তাদের শনিবার আদালতে পাঠানো হয়েছে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান জানান, গ্রেফতাররা হলেন— রাকিবুল ইসলাম ওরফে আদিফুল ইসলাম ওরফে অর্নব (২৭), হাফিজ আল জাবিদ খাঁন ওরফে তন্ময় (২৫), আবিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফ (২০), বসুন্ধরা শপিং মলের দোকান- ল্যাপটপ গ্যালারির মালিক রবিউল ইসলাম ওরফে রবি (২৫), ল্যাপটপ ড্রিমের মালিক কাজী আতাউল্যাহ সাহেদ (৩২), গ্যাজেট প্লানেট দোকানের ম্যানেজার সাইফুল ইসলাম (২৭) ও গ্যাজেট ফিউচার দোকানের ম্যানেজার রাশেদকে (২৮)।

তিনি জানান, ছিনতাইকারীদের নিকট হতে ও তাদের দেয়া তথ্য মতে বসুন্ধরা শপিং মলে ওইসব দোকানে অভিযান চালিয়ে ছিনতাই হওয়া বিভিন্ন ব্রান্ডের ৬৬টি ল্যাপটপ, ২৮টি মোবাইল ফোন ও একটি আই প্যাড এবং ছিনতাই কাজে ব্যবহৃত একটি নীল রংয়ের সুজুকি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

ওসি আবুল হাসান জানান, গত বৃহস্পতিবার সকালে শাহবাগ মোড়ে ট্রাফিক সিগন্যালে এক ব্যক্তি ছিনতাইকারী বলে চিৎকার করছিল। তার চিৎকারে কর্তব্যরত এক পুলিশ সদস্য গিয়ে হাতেনাতে ছিনতাই হওয়া ল্যাপটপ ব্যাগসহ রাকিবুল নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে ছিনতাইকারী চক্রের অন্যান্য সদস্যদের সম্পর্কে তথ্য পাওয়া যায়। রাকিবের দেয়া তথ্যের ভিত্তিতে পরদিন বিভিন্ন ব্রান্ডের ল্যাপটপ ও মোবাইলসহ রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ছিনতাইকারী হাফিজ ও আবিদকে গ্রেফতার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের এই কর্মকর্তা জানান, ঢাকা শহরের বিভিন্ন পয়েন্টে তারা পথচারী বা রিকশার যাত্রীদের কাছ থেকে ছিনতাই করে থাকে। পরবর্তী সময়ে ছিনতাই করা মোবাইল ও ল্যাপটপের লক খুলে বসুন্ধরা শপিং মলের মোবাইল ও ল্যাপটপের বিভিন্ন দোকানে বিক্রি করে। দোকানিরা সেগুলো কিনে চড়া দামে বিভিন্ন ক্রেতাদের কাছে বিক্রি করে থাকে।

তিনি জানান, তিন ছিনতাইকারীর কাছ থেকে এসব তথ্য পাওয়ার পরই বসুন্ধরা শপিং মলের রাজ ল্যাপটপ গ্যালারি, ল্যাপটপ ড্রিম, গ্যাজেট প্লানেট ও গ্যাজেট ফিউচার নামক দোকানে অভিযান চালায় শাহবাগ থানা পুলিশের সমন্বিত দল। অভিযানে ছিনতাই হওয়া বিভিন্ন ব্রান্ডের ল্যাপটপ ও মোবাইলসহ চার দোকানের মালিক ও ম্যানেজারকে গ্রেফতার করা হয়।

পিএসএস/এসবি