৩০০ যাত্রী নিয়ে শাহজালালে উড়োজাহাজের জরুরি অবতরণ

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

৩০০ যাত্রী নিয়ে শাহজালালে উড়োজাহাজের জরুরি অবতরণ

পরিবর্তন প্রতিবেদক ১০:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

৩০০ যাত্রী নিয়ে শাহজালালে উড়োজাহাজের জরুরি অবতরণ

ল্যান্ডিং গিয়ারে সমস্যা হওয়ায় কাতার এয়ারওয়েজের একটি বিমান ঢাকায় জরুরি অবতরণ করেছে। সোমবার সন্ধ্যার পর ৩ শতাধিক যাত্রী নিয়ে রওনা দেয়ার পর ফিরে এসে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি। বিষয়টি নিশ্চিত করেছে বিমানবন্দর অথরিটি।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঢাকা থেকে কাতার এয়ারওয়েজের একটি বিমান সন্ধ্যার পর ৩ শতাধিক যাত্রী নিয়ে রওনা দেয়। পরে ল্যান্ডিং গিয়ারে সমস্যা হওয়ায় বাধ্য হয়ে ফিরে এসে রাত ৯টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

সূত্র আরো জানায়, কাতার এয়ারওয়েজের বোয়িং-৭৭৭ কিউআর ৬৩৫ ফ্লাইটি ঢাকা থেকে যাত্রী নিয়ে দোহার উদ্দেশে যাত্রা করে রাত ৮টার দিকে।

উড্ডয়নের পর পেছনের বাম পাশের ল্যান্ডিং গিয়ারে ভেতরে প্রবেশ না করায় ফের ঢাকায় ফেরার সিদ্ধান্ত নেন পাইলট। জরুরি অবতরণের পূর্বে বিমানের ওজন কমাতে তেল কমান পাইলট। এজন্য আকাশে বেশকিছু সময় উড্ডয়ন করে বিমানটি।

এ প্রসঙ্গে হযরত শাহজালাল আন্তার্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক বলেন, ঢাকা থেকে ছেড়ে যাওয়ার পর ল্যান্ডিং গিয়ারের সমস্যা ধরা পড়ে। ঢাকা থেকে ২৫ কিলোমিটার দূরে থাকায় পাইলট ঢাকা অবতরণের সিদ্ধান্ত নেন। জরুরি অবতরণের প্রস্তুতির অংশ হিসেবে আকাশে উড়ে তেল কমান পাইলট। কোন ধরণের ক্ষয় ক্ষতি ছাড়া বিমানটি অবতরণে সক্ষম হয়।

আবদুল্লাহ আল ফারুক বলেন, বিমানটি চেক করা হচ্ছে। কোন সমস্যা না থাকলে এ বিমানেই যাত্রীদের ফের নিয়ে যাওয়া হবে। না হলে কাতার এয়ারওয়েজে বিকল্প ব্যবস্থায় যাত্রীদের নেওয়া ব্যবস্থা করবে।

টিএটি/এএল/আরজি