সেই ‘ঘুষখোর’ প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

সেই ‘ঘুষখোর’ প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

পরিবর্তন প্রতিবেদক ৬:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৮

সেই ‘ঘুষখোর’ প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

পাঁচ লাখ টাকা ঘুষসহ হাতেনাতে গ্রেফতার হওয়া নৌ পরিবহন অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী নাজমুল হকের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যলয় সেগুনবাগিচা থেকে এই চার্জশিটের অনুমোদন দেওয়া হয় বলে দুদক সূত্রে জানা গেছে। চার্জশিট খুব দ্রুতই আদালত দাখিল করবে দুদক।

জানা গেছে, চলতি বছরের ১২ এপ্রিল রাজধানীর সেগুনবাগিচা এলাকার একটি হোটেল থেকে ফাঁদ পেতে ঘুষের ৫ লাখ টাকাসহ গ্রেফতার করা হয় নাজমুল হককে। ওই দিনই রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের ৬ মাস পর চার্জশিটের অনুমোদন দেওয়া হলো।

দুদক সূত্রে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য তৎকালীন প্রধান প্রকৌশালী নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুদককে অবহিত করেন। এরপর কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে ৭ সদস্যের একটি ফাঁদ টিম ১২ এপ্রিল বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকাসহ রাজধানীর সেগুনবাগিচা এলাকার সেগুন হোটেলে ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে দুদকের বিশেষ দলের সদস্যরা।

টিএটি/এএসটি
ঘুষের ৫ লাখ টাকাসহ আটক নৌ অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার