পুরস্কৃত হলেন ছিনতাইকারীকে ধরে পুলিশে দেয়া সেই নারী

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

পুরস্কৃত হলেন ছিনতাইকারীকে ধরে পুলিশে দেয়া সেই নারী

পরিবর্তন প্রতিবেদক ১০:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮

পুরস্কৃত হলেন ছিনতাইকারীকে ধরে পুলিশে দেয়া সেই নারী

নিজের ছিনতাই হওয়া ভ্যানিটি ব্যাগ উদ্ধারসহ ছিনতাইকারীকে দৌড়ে ধরে পুলিশের কাছে সোপর্দ করা সাহসী নারী অন্তরাকে পুরস্কৃত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার ডিএমপি হেড কোয়ার্টার্সে আগস্ট মাসের অপরাধ সভায় সাহসী এই নারীকে সাহসিকতার স্বীকৃতিস্বরূপ অর্থ পুরস্কার প্রদান করেন ডিএমপি কমিশনার।

এ সময় সাহসী এই নারীর উদ্দেশ্যে কমিশনার বলেন, আমাদের সামনে রয়েছেন সাহসী নাগরিক অন্তরা রহমান। তিনি তার বীরত্বপূর্ণ সাহসিকতার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবেন। ছিনতাইকারী তার ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে গেলে তিনি নিশ্চুপ না থেকে অত্যন্ত সাহস নিয়ে ছিনতাইকারীকে ধাওয়া করে ধরে পুলিশের কাছে সোপর্দ করেন। যা অত্যন্ত প্রশংসনীয়। আশা করি এই সাহসী অন্তরার মতো সবাই সাহসী হয়ে অপরাধের বিরুদ্ধে দাঁড়াবেন।

জানা গেছে, অন্তরা রহমান (২২) রাজধানীর বনশ্রীতে পরিবারের সাথে বসবাস করেন। গত ১৭ আগস্ট সন্ধ্যা ৬টার দিকে রিকশায় করে তিনি আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন। যাত্রাবাড়ীর জনপথ মোড়ে পৌঁছালে এক ছিনতাইকারী তার ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে দৌঁড় দেয়। অন্তরাও কালক্ষেপণ না করে ছিনতাইকারীর পেছনে দৌড় দেন।

ছিনতাইকারী একটি চলন্ত বাসে উঠে পড়ে। অন্তরাও সেই চলন্ত বাসে উঠে ছিনতাইকারীকে ধরে সাথে সাথে টহল পুলিশকে অবহিত করে সহায়তা চাইলে পুলিশ ছিনতাইকারীকে গ্রেফতার করে। এ ঘটনায় অন্তরা নিজে বাদি হয়ে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। 

পিএসএস/এএল/