মেয়রের দেয়া ফ্রি পানি ১০ টাকায় বিক্রি!

ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

মেয়রের দেয়া ফ্রি পানি ১০ টাকায় বিক্রি!

প্রীতম সাহা সুদীপ ৪:৪০ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৮

মেয়রের দেয়া ফ্রি পানি ১০ টাকায় বিক্রি!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানে আসা নেতাকর্মীদের জন্য বিনামূল্যে পানি বিতরণের ব্যবস্থা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। নেতাকর্মীদের পাশাপাশি সেসব পানি সংগ্রহ করছেন ভ্রাম্যমাণ পানি বিক্রেতারাও। এর পর সেই পানি তাদেরকে ১০ টাকা দরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় আগত নেতাকর্মীদের মধ্যে বিক্রি করতে দেখা গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, শনিবার দুপুরে ঢাবির দোয়েল চত্বর, টিএসসি, শাহবাগ ও আশপাশ এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কয়েকটি পিকআপ ভ্যান দাঁড়িয়ে আছে। এসব ভ্যান থেকে হলুদ টি-শার্ট পরিহিত বেশ কয়েকজন স্বেচ্ছাসেবী নেতাকর্মীদের মধ্যে মিনারেল ওয়াটার বিতরণ করছিলেন।

আবদুস সালাম নামের এক ব্যক্তি কিছুক্ষণ পরপর দুই-তিন বোতল করে পানি একসাথে সংগ্রহ করছিলেন আর মাসুম নামের এক কিশোরের কাছে সেগুলো জমা রেখে পুনরায় এসে পানি নিচ্ছিলেন।

একটু পরই দেখা গেল, মাসুম নামের ওই কিশোরটি ‘১৫ টাকার পানি মাত্র ১০ টাকা’- এমন হাঁক-ডাক দিয়ে পানি বিক্রি করতে নেমে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে মাসুম এ প্রতিবেদককে বলেন, আমরা চারজন বাড্ডা থেকে এখানে এসেছি। লাইনে দাঁড়িয়ে পানি নিয়ে সবাই এক জায়গায় জমা করেছি। এখন সেগুলো বিক্রি করছি।

তাদের আরেকজন সালাম বলেন, আমরা এই কাজে শ্রম দিচ্ছি তাই মনে হয় না কোনো অপরাধ করছি। পানিগুলো আমরা দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করেছি। এখন এগুলো ঘুরে ঘুরে বিক্রি করছি। এজন্য তো আমাদের পরিশ্রম করতে হচ্ছে।

প্রসঙ্গত, বাংলাদেশ উন্নয়নশীল দেশে পদার্পণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি লিট ডিগ্রি পাওয়ায় সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা জানাচ্ছে আওয়ামী লীগ।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শনিবার সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশে বাড়তি পুলিশ ও র্যা ব সদস্য মোতায়েনের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

বিকেল ৩টায় মূল অনুষ্ঠান শুরুর কথা থাকলেও সকাল থেকেই অনুষ্ঠানস্থলের দিকে আসতে শুরু করেন নেতাকর্মীরা।

টিএসসি ও রমনা কালী মন্দিরের গেট দিয়ে আর্চওয়ের মাধ্যমে তল্লাশি করে ঢোকানো হচ্ছে তাদের। সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি প্রবেশ পথে সতর্ক অবস্থায় দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

পিএসএস/এসবি/এমএসআই