গণসংবর্ধনা ঘিরে নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যান

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

গণসংবর্ধনা ঘিরে নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যান

পরিবর্তন প্রতিবেদক ১:৪৮ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৮

print
গণসংবর্ধনা ঘিরে নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশে বাড়তি পুলিশ এবং র‍্যাব মোতায়েনের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

বিকেল তিনটায় মূল অনুষ্ঠান শুরুর কথা থাকলেও সকাল থেকেই আসছেন নেতাকর্মীরা। টিএসসি ও রমনা কালী মন্দিরের গেট দিয়ে আর্চওয়ের মাধ্যমে তল্লাশি করে ঢোকানো হচ্ছে তাদের।

সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি প্রবেশ পথে সতর্ক অবস্থায় দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

শাহবাগ, মৎস্য ভবন, হাইকোর্টের সামনের এলাকা, দোয়েল চত্বর, টিএসসি এলাকাসহ উদ্যানের চারপাশে বাড়তি পুলিশ ও র‍্যাব সদস্যরা নিয়োজিত রয়েছেন। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের সাঁজোয়া যান, জলকামান ও প্রিজন ভ্যান।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার পরিবর্তন ডটকমকে বলেন, ‘প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা অনুষ্ঠানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিপুল সংখ্যক র‍্যাব-পুলিশ মোতায়েনসহ প্রস্তুত রয়েছে পুলিশের বিশেষায়িত সব টিম।’

তিনি আরও বলেন, ‘পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। নেতাকর্মীদের প্রবেশের সময় আর্চওয়ে, মেটাল ডিটেক্টর ও এনালগ তল্লাশির মধ্য দিয়ে সভাস্থলে প্রবেশ করতে দেয়া হচ্ছে।’

ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন এবং বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় প্রধানমন্ত্রীকে এই গণসংবর্ধনা দেয়া হচ্ছে।

পিএসএস/আইএম

 
.


আলোচিত সংবাদ