আগোরাসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

আগোরাসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

পরিবর্তন প্রতিবেদক ৮:৫১ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৮

আগোরাসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ধানমন্ডির সীমান্ত স্কয়ারের আগোরা সুপার শপে জুসের প্যাকেটের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ ও খুচরা মূল্য লেখা না থাকায় প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এছাড়া মি. বেকারের এক কেজি দইয়ের পাত্রে আড়াইশ’ গ্রাম ওজন কম থাকায় তাদেকেও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মাদ শাহরিয়ারের তদারকিতে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। অভিযানে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১।

অভিযান শেষে সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, আগোরা সুপার সপে গিয়ে দেখা যায় তাদের নিজস্ব তৈরি করা জুসের প্যাকেটের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ, খুচরা বিক্রয় মূল্য কোনো কিছুই লেখা ছিল না। এছাড়া তারা বিদেশি পণ্যের মোড়কে খুচরা বিক্রয় মূল্য লেখেনি। তাই ধানমন্ডির সীমান্ত স্কয়ারের এই শাখাটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, ধানমন্ডি ১০/এ রোডে অবস্থিত মি. বেকারে গিয়ে দেখা যায়, তাদের দইয়ের পাত্রের গায়ে কোনো উৎপাদন তারিখ, মেয়াদ লেখা নেই। এছাড়া দইয়ের পাতিল ওজন করে দেখা যায় ১ কেজির দইয়ের পাতিলে ২১৯ গ্রাম ওজন কম। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে সীমান্ত স্কয়ারের শ্বশুরবাড়ি ক্যাফেতে খাবার তৈরি হচ্ছিল। তাদের খাবার উপকরণের মধ্যে তেলাপোকা দেখা যায়। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই অভিযোগে ফুড কর্নার ও ফর্মোচা রেস্তোরাকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয় বলেও জানান সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

পিএসএস/আইএম