রাজধানীতে ফিরছে কর্মমুখী মানুষ

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

রাজধানীতে ফিরছে কর্মমুখী মানুষ

পরিবর্তন প্রতিবেদক ১:৫৭ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৮

print
রাজধানীতে ফিরছে কর্মমুখী মানুষ

ছুটি কম থাকায় কিছুটা আক্ষেপ নিয়ে ব্যস্ততম শহরে ফিরছেন কর্মমুখী মানুষ। সোমবার অফিস শুরু হবার প্রথম দিনে সকাল থেকে বাড়ি ফেরা মানুষের ভিড় বাড়তে থাকে। তবে মানুষের চাপ এখনো তেমন বাড়েনি। ঈদ যাত্রায় যে পরিমাণ ভোগান্তি মোকাবেলা করতে হয়েছে, তা ফিরতি পথে নেই- এমনটা জানান ট্রেনের যাত্রীরা।

লালমনিরহাট ঈদ স্পেশাল ট্রেনে রংপুরের যাত্রী শিপন আহমেদ বলেন, ফিরতি পথে ট্রেনে কোনো চাপ ছিলো না। যাত্রী ছিলো অনেক কম। যাদের কাল অফিস আছে, তারা ছাড়া বাকিরা কেউ আসেনি।

কমলাপুর রেল স্টেশনে স্বাভাবিক সময়ের মতো যাত্রীরা উপস্থিত ছিল। ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফেরা মানুষের যে চাপ থাকে, তা ছুটি শেষে প্রথম দিনে দেখা যায়নি।

এদিকে, ঈদ যাত্রায় কয়েক ঘণ্টার যে শিডিউল বিপর্যয় হয়েছে, তা ফিরতি পথে হবে না বলে জানিয়েছেন কমলাপুর রেল স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী।

তিনি বলেন, যাত্রীর চাপ বাড়বে বৃহস্পতিবার থেকে। এর আগে বুধবার কিছুটা চাপ থাকবে, তবে খুব বেশি না।

যারা ঢাকা আসা শুরু করেছেন। সবাই বাড়ি থেকে ঢাকায় ফেরার অগ্রিম টিকিট আগেই সংগ্রহ করে নিয়েছিলেন। তবে এবারের ঈদে ছুটি কম থাকায় মানুষের মধ্যে কিছুটা আনন্দ কম।

রংপুর থেকে আসা এক যাত্রী সাদিয়া আলম বলেন, সরকারি ছুটির দিনে ঈদ হওয়ায় বেশি দিন বাড়িতে থাকতে পারলাম না। অফিস বেশি ছুটি দেয়নি। এছাড়া আর কোনো সমস্যা ছিল না।

এদিকে, রাজধানী ঢাকা প্রবেশের আব্দুল্লাহপুর-টঙ্গী এলাকায় দেখা গেছে— ঢাকা ফেরা মানুষের তেমন একটা ভিড় নেই বললেই চলে। একই চিত্র যাত্রাবাড়ী, গাবতলী এলাকায়ও। যাত্রীদের চাপ তেমন একটা নেই মহাখালী ও গাবতলী বাস টার্মিনালেও।

এফবি/এএল/

 
.



আলোচিত সংবাদ