স্বস্তি ফিরছে রাজধানীতে

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

স্বস্তি ফিরছে রাজধানীতে

পরিবর্তন প্রতিবেদক ৩:৩৮ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৮

স্বস্তি ফিরছে রাজধানীতে

কত লোকের বসবাস তা জানা নেই রাজধানী ঢাকায়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঢাকার প্রায় সব রাস্তায় যানজট লেগে থাকে। রমজানে ঢাকায় বসবাসরত সবাই যানজটে অতিষ্ঠ। তবে ঈদ যাত্রার বিশেষ ট্রেন, লঞ্চ ও বাস ঢাকা ত্যাগ করায় স্বস্তি ফিরছে শহরে। কোথাও দেখা মিলছে না তেমন যানজটের।

রাজধানীর মতিঝিল, পল্টন, গুলিস্তান, কাকরাইল, শাহবাগ ও ফার্মগেট এলাকায় সরেজমিন ঘুরে দেখা গেছে- সেভাবে কোথাও যানজট নেই। মার্কেট কেন্দ্রিক এলাকায় শুধু সিগনাল রয়েছে।

রাজধানীর বাসিন্দা সাইফুদ্দিন পিন্টু বলেন, গতকাল যে পরিমাণ রাস্তায় গাড়ির চাপ ছিল, আজ তা নেই। একে তো শবে কদরের বন্ধ, অন্যদিকে ঈদ যাত্রার যানবাহন গত তিন দিন আগে থেকে ঢাকা ত্যাগ করা শুরু করেছে।

এদিকে, সুপ্রভাত গাড়ির চালক ইদ্রিস আলী বলেন, শুধু অপেক্ষায় থাকি ঢাকা ফাঁকা হবার। তাহলে গাড়ি চালিয়ে স্বস্তি পাওয়া যায়।

তিনি বলেন, রোজার মধ্যে সদরঘাট থেকে গাজীপুর একদিনও গাড়ি নিয়ে যেতে পারি নাই। অর্ধেক পথ থেকে ফিরতে হয়েছে। আজ সকালে দুই ট্রিপ দেয়া হয়েছে।

রাজধানীর এলিফ্যান্ট রোড, কারওয়ান বাজার, নিউ মার্কেট ও মৌচাক এলাকায় কিছুটা গাড়ির চাপ থাকলেও সেভাবে কাউকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে না গাড়িতে।

তবে রিকশার যানজট রয়েছে সদরঘাট এলাকায়। একই দৃশ্য নিউ মার্কেট এলাকার। 

এফবি/এএল/