স্বপ্নে গরুর মাংস কেজিতে ১০০ টাকা বেশি, জরিমানা

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫

স্বপ্নে গরুর মাংস কেজিতে ১০০ টাকা বেশি, জরিমানা

পরিবর্তন প্রতিবেদক ৫:৩৯ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

স্বপ্নে গরুর মাংস কেজিতে ১০০ টাকা বেশি, জরিমানা

মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি এবং প্রতি কেজি গরুর মাংসে বাজারদর থেকে ১০০ টাকা বেশি রাখার অপরাধে রাজধানীর বনানীর ‘স্বপ্ন সুপার শপ’কে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।রোববার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‍্যাব-১ এই অভিযান পরিচালনা করে।

অভিযান শেষে সারোয়ার আলম বলেন, সরকার নির্ধারিত মূল্য অনুযায়ী গরুর মাংস প্রতি কেজি ৪৫০ টাকায় বিক্রির কথা থাকলেও বনানীর ‘স্বপ্ন সুপার শপ’র আউটলেটে তা ৫৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছিল। এছাড়া তারা ৪৫০ টাকায়ও গরুর মাংস বিক্রি করছিল, যার মান ভালো নয়।

তিনি বলেন, এছাড়া আউটলেটটিতে মেয়াদোত্তীর্ণ পচনশীল খাবার বিক্রি করা হচ্ছিল। এর মধ্যে পিৎজাসহ বিভিন্ন ফাস্টফুড তৈরির উপকরণও রয়েছে। এসব পণ্যের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেলেও প্রতিষ্ঠানটি ইমপোর্টারদের কাছ থেকে কেনা পণ্যের তারিখ উঠিয়ে সেখানে নতুন তারিখ বসিয়ে বিক্রি করছিল।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করে তাদের ১৫ দিনের সময় দেয়া হয়েছে। এসময়ের মধ্যে সব অব্যবস্থাপনা ঠিক না হলে তাদের আবারো জরিমানা করা হবে বলে সতর্ক করা হয়েছে। পাশাপাশি জব্দ করা মেয়াদোত্তীর্ণ পণ্যগুলো নষ্ট করা হয়েছে।

পিএসএস/এমএসআই
আরও পড়ুন...
নিজেরাই তারিখ বসিয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করছে স্বপ্ন