ভুয়া পাসপোর্ট প্রস্তুতকারী চক্রের ১০ সদস্যের সাজা

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ৯ আশ্বিন ১৪২৫

ভুয়া পাসপোর্ট প্রস্তুতকারী চক্রের ১০ সদস্যের সাজা

পরিবর্তন প্রতিবেদক ১০:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮

ভুয়া পাসপোর্ট প্রস্তুতকারী চক্রের ১০ সদস্যের সাজা

রাজধানীর আগারগাঁওয়ে পাসপোর্ট অফিসে আসা লোকজনকে অল্প সময়ে পাসপোর্ট করিয়ে দেয়ার প্রলোভন দেখাতো একটি চক্র। আগত মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকাও নিতো তারা। এরপর ভুয়া পাসপোর্ট বানিয়ে দিতো সেই চক্রের সদস্যরা। এভাবে দীর্ঘদিন থেকে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল চক্রটি। 

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে পাসপোর্ট অফিস এলাকা থেকে এ চক্রের ১০ সদস্যকে আটক করেছে র‍্যাব। এসময় তাদের ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- আবু মুসা (৩১), মোঃ আলাউদ্দিন (৬০), তরিকুল ইসলাম (২০), মানিক (২৭), কামরুজ্জামান হিরু (৪০), শহিদুল ইসলাম (৩৯), জাকির হোসেন (৪০), মোঃ খোকন (৩৫), মেহেদী হাসান (২৮), আসলাম মিয়া রিপন (৪০)।

র‍্যাব-২ এর পরিচালনায় অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম।

তিনি জানান, পাসপোর্ট করে দেয়ার নাম করে টাকা নিয়ে এ চক্রটি দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। এমনকি ভুয়া সিল, সত্যায়ন, ব্যাংক রশিদ দিয়ে ভুয়া পাসপোর্ট বানিয়েও হয়রানি করছিল। তাদেরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে এক মাস থেকে তিন মাস করে সাজা দেয়া হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন র‍্যাব-২ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ আলী, সহকারী পুলিশ সুপার মোঃ ফিরোজ কাউছার, সহকারী পুলিশ সুপার মোঃ অহিদ-উল্লাহ্ সরকার, সহকারী পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মোঃ শাহিনুর ইসলাম প্রমুখ।

পিএসএস/এএল