প্রশ্ন ফাঁসের হোতাসহ আটক ১৪

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

প্রশ্ন ফাঁসের হোতাসহ আটক ১৪

পরিবর্তন প্রতিবেদক ১১:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

print
প্রশ্ন ফাঁসের হোতাসহ আটক ১৪

রাজধানী ও ফরিদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে শনিবার প্রশ্নপত্র ফাঁস চক্রের অন্যতম হোতাসহ অন্তত ১৪ জনকে আটক করেছে ডিবি।

ডিবি পুলিশের (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার মো. শাহজাহান পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিবি সূত্রের দাবি, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (উত্তর) উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি) শেখ নাজমুল আলমের নেতৃত্বে ডিবির একাধিক টিম বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকের মধ্যে প্রাথমিকভাবে প্রশ্নপত্র ফাঁস চক্রের অন্যতম হোতা হিসেবে ফাহিম নামে একজনকে চিহ্নিত করা হয়েছে। তার বাকি সহযোগীদের মধ্যে রয়েছেন- আল আমীন, আমানুর, আহসান, সুজন, আবিদ, সায়ন ও জাহিদ।

সূত্র জানায়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ডিবির একটি দল ফাহিম ও তার এক সহযোগীকে ধানমন্ডি গভমেন্ট ল্যাবরেটরি স্কুল এলাকা থেকে শনিবার সন্ধ্যায় আটক করে। মোবাইল ফোন ট্রাক করে ফাহিমকে হাতে-নাতে ধরে তারা। এরপর তার ফেসবুক চেক করে সেখানে ফাঁস হওয়া অনেকগুলো প্রশ্নপত্র পাওয়া গেছে।

ফাহিমকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এ বিষয়ে ডিবি পুলিশের (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার মো. শাহজাহান পরিবর্তন ডটকমকে বলেন, ‘প্রশ্নপত্র ফাঁস চক্রের একাধিক গ্রুপকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শনিবার অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করা হয়েছে। এই অভিযান অব্যাহত রয়েছে।’

তিনি বলেন, ‘সংশ্লিষ্ট থানায় মামলা হবে এবং রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

পিএসএস/আইএম

 
.


আলোচিত সংবাদ