‘স্টার্টআপ ফান্ডে বরাদ্দ ১০০ কোটি টাকা’

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

‘স্টার্টআপ ফান্ডে বরাদ্দ ১০০ কোটি টাকা’

সালাহ উদ্দিন জসিম, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ৩:৩৭ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৯

‘স্টার্টআপ ফান্ডে বরাদ্দ ১০০ কোটি টাকা’

প্রস্তাবিত ২০১৯-২০২০ বাজেটে বেকারদের জন্য বিশেষ চমক হিসেবে স্টার্টআপ ফান্ডের প্রস্তাব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই প্রকল্পের বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, ‘এই প্রকল্পের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব রাখা হয়েছে।’

শেখ হাসিনা আরও বলেন, ‘এই প্রকল্পের আওতায় শিক্ষিত বেকাররা স্বল্পসুদে সহজ শর্তে ঋণ নিয়ে ব্যবসা কবতে পারবেন। এতে দেশে কর্মসংস্থান সৃষ্টি হবে।’

বিকেল ৩টার পরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সংবাদ সম্মেলন শুরু হয়। এতে আরও উপস্থিত আছেন— সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া প্রমুখ।

এর আগে গতকাল বৃহস্পতিবার সংসদে ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি অসুস্থ থাকায় কিছুটা বাজেট বক্তব্যের পর বাকিটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পড়ে শোনান। এরই ধারাবাহিকতায় এই প্রথম প্রধানমন্ত্রী হিসেবে তিনি বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনেও হাজির হয়েছেন।

এসইউজে/আইএম
আরও পড়ুন...
বাজেটে বেকারদের জন্য চমক ‘স্টার্টআপ’
সূচনা বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী

 

বাজেট ভাবনা: আরও পড়ুন

আরও