পরলোকে পাড়ি দিলেন রাজ কাপুরের কন্যা ঋতু নন্দা

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ৪ মাঘ ১৪২৬

পরলোকে পাড়ি দিলেন রাজ কাপুরের কন্যা ঋতু নন্দা

পরিবর্তন ডেস্ক ৪:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

পরলোকে পাড়ি দিলেন রাজ কাপুরের কন্যা ঋতু নন্দা

পরলোকে পাড়ি দিলেন প্রয়াত কিংবদন্তী অভিনেতা-পরিচালক রাজ কাপুরের কন্যা ঋতু নন্দা। মঙ্গলবার নয়াদিল্লিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭১ বছর।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, অভিনেতা ঋষি কাপুর, রনধীর কাপুর, এবং রাজীব কাপুরের বোন ঋতু অভিনয় জগতে আসেন নি কখনো। বরং শিল্পোদ্যোগী এবং সফল ব্যবসায়ী হিসেবে গড়ে তুলেছিলেন নিজস্ব পরিচয়।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে তার মৃত্যুর খবরটি জানান রণধীর কাপুর। তিনি বলেন, আজ (মঙ্গলবার) ঋতু নন্দা চলে যান। ক্যান্সারে ভুগছিলেন তিনি। আমরা দিল্লিতে আছি, আজই শেষকৃত্য হবে।

কাপুর পরিবারের সদস্যরা সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় ঋতু নন্দার স্মরণে একাধিক পোস্ট করেন। ঋষি কাপুরের স্ত্রী নীতু কাপুর ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করে লেখেন, ‘মাই ডিয়ারেস্ট, তোমার আত্মা শান্তি পাক।’

নীতু এবং ঋষির কন্যা রিদ্ধিমা কাপুর সাহনিও ছবি পোস্ট করে লেখেন, ‘আমার দেখা সবচেয়ে সহৃদয়, নরম স্বভাবের মানুষ – তোমার মতো আর কেউ হয় না এখন – শান্তিতে থেকো বুয়া (পিসি)…’

পরলোকগত শিল্পপতি রাজন নন্দার স্ত্রী ঋতুর জন্ম ১৯৪৮ সালে। জীবনবীমার এজেন্সি দিয়ে নিজের ব্যবসায়ী জীবন শুরু করেন তিনি। তার পুত্র নিখিল নন্দার বিয়ে হয় অমিতাভ বচ্চনের কন্যা শ্বেতার সঙ্গে। তার দুই নাতি-নাতনি নব্য নভেলি নন্দা এবং অগস্ত্য নন্দা।

২০১৩ সালে ক্যান্সার ধরা পড়ার পর মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন ছিলেন ঋতু নন্দা। তার প্রাপ্ত একাধিক সম্মান এবং পুরস্কারের মধ্যে রয়েছে একটি বিশেষ রেকর্ড, এক দিনে ১৭ হাজারটি পেনশন পলিসি বিক্রি করার। এই কৃতিত্বের ফলে ‘গিনেস বুক অফ রেকর্ডস’-এও স্থান হয় তার।

এসকে/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও