দীপিকার সাথে কাজ করতে চান ‘বাবা’ রামদেব

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ৪ মাঘ ১৪২৬

দীপিকার সাথে কাজ করতে চান ‘বাবা’ রামদেব

পরিবর্তন ডেস্ক ২:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

দীপিকার সাথে কাজ করতে চান ‘বাবা’ রামদেব

কোনো বড় সিদ্ধান্ত নেওয়ার আগে দীপিকা পাডুকোনের উচিত দেশের সামাজিক-রাজনৈতিক বিষয়গুলো সাথে নিজেকে পরিচিত করা। শুধু তাই না রামদেবের মতো যোগ্য মানুষকে তার উপদেষ্টা হিসাবেও নিয়োগ করা উচিত। রামদেবই পারবেন দীপিকাকে গুরুত্বপূর্ণ বিষয়ে সঠিক অন্তর্দৃষ্টি দিতে!

এমনই দাবি করেছেন স্বয়ং যোগগুরু রামদেব। দীপিকা পাডুকোন গত ৫ জানুয়ারি দিল্লির জেএনইউ ক্যাম্পাসে হিংসার বিরুদ্ধে প্রতিবাদকারী শিক্ষাথীদের সাথে সংহতি প্রকাশের জন্য যান। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হন তিনি, তারপর রাজনৈতিক নেতাদের সমালোচনার মুখেও পড়েন।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি বাংলার প্রতিবেদনে বলা হয়েছে, রামদেব ইন্দোরে সাংবাদিকদেরে এক সাক্ষাৎকারে বলেন, অভিনেত্রী হিসাবে দীপিকার দক্ষতা একেবারে অন্য বিষয়। তবে প্রথমে তার উচিত সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক বিষয় নিয়ে পড়াশোনা করা এবং আমাদের দেশ সম্পর্কে আরো বোঝা। এই জ্ঞান অর্জনের পরে তার উচিত বড় সিদ্ধান্ত নেওয়া।

তিনি আরো বলেন, আমার মনে হচ্ছে দীপিকার সঠিক পরামর্শ দেওয়ার জন্য স্বামী রামদেবের মতো মানুষের থাকা উচিত। নতুন নাগরিকত্ব আইনকে তীব্র সমর্থন করে রামদেব জানিয়েছিলেন যে সিএএ-র সম্পূর্ণ নাম কী সেটাও জানেন না এমন মানুষও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ‘অকথ্য ভাষা' ব্যবহার করছেন।

রামদেবের কথায়, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে এই আইন নাগরিকত্ব ছিনিয়ে নেওয়ার জন্য নয়, বরং তা প্রদান করার জন্য, তা সত্ত্বেও মানুষ এতে হিংসার ইন্ধন জোগাচ্ছেন।

রামদেব আরো বলেন,  কিছু মানুষ জাতীয় নাগরিক পঞ্জি (NRC) নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। এমনকি তারা ‘জিন্নাহ ওয়ালি আজাদি'র জন্য স্লোগানও দিচ্ছেন। এই স্লোগান কোত্থেকে এসেছে? এ জাতীয় বিক্ষোভ দেশ এবং এর প্রতিষ্ঠানগুলির ভাবমূর্তি নষ্ট করছে।

এসকে/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও