১৫ বছর বয়সেই আনু মালিকের নোংরামির শিকার এই গায়িকাও

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

১৫ বছর বয়সেই আনু মালিকের নোংরামির শিকার এই গায়িকাও

পরিবর্তন ডেস্ক ১১:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ০৩, ২০১৯

১৫ বছর বয়সেই আনু মালিকের নোংরামির শিকার এই গায়িকাও

বিতর্ক যেন পিছুই ছাড়তে নারাজ আনু মালিকের। এবার গায়িকা শ্বেতা পণ্ডিতও অভিযোগ তুলেছেন, আনু মালিকের নোংরা হাতের ছোঁয়া থেকে রক্ষা পাননি তিনিও।

বলিউডে #MeToo আন্দোলন শুরু হওয়ার পর খানিকটা মনে শান্তি পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। কারণ, কোনো দিনই বলিউডের তাবড় মিউজিক কম্পোজার আনু মালিকের বিরুদ্ধে মুখ খুলতে পারেননি তিনি।

কয়েকদিন আগেই আনু মালিকের বিরুদ্ধে মুখ খুলেছেন গায়িকা নেহা ভাসিন। এর পর শ্বেতার প্রসঙ্গে টেনে এনে ফের একবার আনু মালিককে এক হাত নিয়েছেন নেহা।

তার পরিপ্রেক্ষিতে শ্বেতা ট্যুইট করে লিখেছেন, '২০১৯-এও আমরা নিগৃহীতাকে প্রশ্ন করি। দুই দশক ধরে এই ইন্ডাস্ট্রিতে গায়িকা হওয়া সত্ত্বেও এত নোংরা মানসিকতার লোক দেখতে হয়। তারা কোনো কথা বলে না। হেরো সব। ২০০১ সালে যখন আমার সঙ্গে হয়েছিল তখন আমি কী বলতাম? একজন স্কুলের ছাত্রী কী বলবে? ধন্যবাদ #MeToo।'

নেহা জানিয়েছেন, 'শ্বেতা ১৫ বছরের ছিল যখন তার সঙ্গে অসভ্য আচরণ করেছিলেন আনু মালিক। লজ্জা হওয়া উচিত। নিগৃহীতাকে নয়, পারভার্টগুলোকে প্রশ্ন করা শিখুন।'

নেহা ভাসিন জানিয়েছেন, বহু বছর আগে একবার আনু মালিকের সঙ্গে দেখা করতে গিয়ে কী ধরনের অভিজ্ঞতা হয়েছিল তার এবং কতটা হেনস্থা হতে হয়েছিল তাকে।

আসলে, গত বছর আনু মালিকের বিরুদ্ধে #MeToo-র অভিযোগ ওঠার পরও এ বছর কেন সংশ্লিষ্ট একটি চ্যানেল গানের জনপ্রিয় রিয়্যালিটি শো 'ইন্ডিয়ান আইডল'-এ আনু মালিককে বিচারক করা হল তা নিয়েই সরব হয়েছেন সোনা মহাপাত্র। সোনাকে উত্তর দিতে গিয়েই নিজের জীবনের ভয়াবহ অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন নেহা।

নেহা সোনার কথায় একমত হয়ে ট্যুইট করেছেন, '... আমরা আসলে লিঙ্গ বিদ্বেষী এক বিশ্বে বাস করি। আনু মালিক একজন শিকারি। ২১ বছর বয়সে আমাকেও তার খপ্পর থেকে পালিয়ে বাঁচতে হয়েছিল। স্টুডিয়োতে সোফায় বসে উনি আমার চোকের প্রশংসা করেছিলেন। আমি মিথ্যে কথা বলে সেখান থেকে পালিয়ে বেঁচেছিলাম। আমি উত্তর দেওয়া বন্ধ করে দেওয়ায় আমাকে ফোন ও মেসেজ করা শুরু করেছিলেন উনি। আনু মালিক একজন পারভার্ট। আমি গানের সিডি নিয়ে গিয়েছিলাম সুযোগ পাওয়ার আশায়। সেখানে তাঁর মতো একজন সিনিয়রের এই ব্যবহার মানায় না।...'

এআরই

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও