বাহুবলী দেখে লন্ডনে দর্শকদের কুর্নিশ প্রভাস-অনুষ্কাকে

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

বাহুবলী দেখে লন্ডনে দর্শকদের কুর্নিশ প্রভাস-অনুষ্কাকে

পরিবর্তন ডেস্ক ১০:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

বাহুবলী দেখে লন্ডনে দর্শকদের কুর্নিশ প্রভাস-অনুষ্কাকে

ভারতীয় সিনেমার মাইলস্টোনগুলোর তালিকায় নিঃসন্দেহে বাহুবলীকে প্রথম সারিতে রাখা যায়। আর বাহুবলীর হাত ধরে শুধু ভারত নয়, সারা বিশ্বে পরিচিত মুখ হয়ে যান প্রভাস, রানা দগ্গুবাতি ও পরিচালক এস এস রাজামৌলি। আর 'বাহুবলী' মুক্তির এতদিন পরেও লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে বাহুবলী দেখতে ভিড় জমালেন আট থেকে আশি।

এই প্রথম ইংরাজী বাদে অন্য কোনো ভাষার সিনেমা দেখানো হল লন্ডনের ঐতিহ্যবাহী রয়্যাল অ্যালবার্ট হলে। আর তাতেই আবারও বাজিমাত করল বাহুবলী। সিনেমার স্ক্রিনিংয়ের শেষে উঠে দাঁড়িয়ে সিনেমার নির্মাতা ও কলাকুশলীদের সম্মান জানালেন দর্শকরা। উঠে দাঁড়িয়ে কুর্নিশ করল দর্শকরা। প্রবল হাততালিতে ভরে উঠল লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হল।

এদিন বাহুবলীঃ দ্য বিগিনিং-এর বিশেষ স্ক্রিনিং উপলক্ষ্যে রয়্যাল অ্যালবার্ট হলে হাজির ছিলেন প্রভাস ও রানা দগ্গুবতী। বিদেশের মাটিতে তাদের শিল্পের এই কদর দেখে কার্যত আপ্লুত হয়ে যান তারা। ১৪৮ বছরের পুরানো রাজকীয় রয়্যাল অ্যালবার্ট হল। এত দীর্ঘ সময়েও ইংরাজী বাদে কোনো ভাষার সিনেমা রয়্যাল অ্যালবার্ট হলে প্রকাশ্যে আসেনি। আর সেই ধারাই ভাঙল বাহুবলীর মাধ্যমে।

ভারতে সর্বাধিক ব্যবসা করা ১০টি  সিনেমার তালিকায় অন্যতম বাহুবলী। প্রায় ৬৫০ কোটি টাকার ব্যবসা করেছিল প্রভাসের এই ফিল্ম। বিদেশের মাটিতেও জনপ্রিয়তার নিরিখে শীর্ষে ছিল বাহুবলী। ১০ই জুলাই বিশ্বজুড়ে ৪০০০-এরও বেশি পর্দায় চলচ্চিত্রটি মুক্তি পায়। তেলুগু ও হিন্দি ট্রেলার মুক্তির ২৪ ঘন্টার মধ্যে সেটি ১০ লক্ষের বেশিবার দেখা হয়।

ভিডিও লিংক...

ইসি/ 

 

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও