শঙ্কিত টলিউডের শিল্পীকুল

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

শঙ্কিত টলিউডের শিল্পীকুল

পরিবর্তন ডেস্ক ১১:২৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

শঙ্কিত টলিউডের শিল্পীকুল

ছোট পর্দার দুই প্রযোজক রানা সরকার ও সুব্রত রায়ের বিরুদ্ধে অভিযোগ ছিল, শিল্পী ও কলাকুশলীর প্রাপ্য টাকা না মেটানোর। আর্টিস্ট ফোরামের হস্তক্ষেপে অনেক লড়াইয়ের পর রানা সরকারের কাছ থেকে প্রাপ্য টাকার বেশ অনেকটাই আদায় করা হয়। কিন্তু সুব্রত রায় শিল্পীদের টিডিএস এখনও ফেরত দেননি বলেই অভিযোগ। ইতিমধ্যে খবর, রানা সরকার আবার এক নতুন প্রোডাকশন হাউস খুলতে চলেছেন, এক নামকরা প্রযোজনা সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে। একটি নতুন টেলিভিশন চ্যানেলের সঙ্গে তার কথাবার্তাও চূড়ান্ত।

সেই নতুন টেলিভিশন চ্যানেলের কাছে পৌরাণিক গল্প জমা দিয়েছেন সুব্রত রায়ও। শোনা যাচ্ছে, পরিবারের কারও নামে নতুন প্রযোজনা সংস্থা খুলছেন তিনি।

তবে এই খবরে টলিউডের শিল্পীকুল শঙ্কিত। অভিনেত্রী তুলিকা বসু প্রশ্ন তুলেছেন, ‘এমন অন্যায় করেও এরা কাজ করতে পারেন কীভাবে? প্রোডিউসার দেখে আমি কাজ করি না। চ্যানেল ও স্টোরি পছন্দ হলে করি। কিন্তু প্রোডিউসার টাকা না দিয়ে পালিয়ে গেলে তো চ্যানেলের কাউকে খুঁজে পাওয়া যায় না।’ কোনও প্রযোজক প্রাপ্য টাকা না দিয়ে পলাতক হলে পুনরায় তাকে প্রযোজনা করা থেকে বিরত রাখার কোনও আইন কি আছে? ‘যদি সত্যিই এমন হয়, তা হলে এই প্রযোজকের সঙ্গে কাজ করার ব্যাপারে আলাদা প্যারামিটার বেঁধে দিতে পারে আর্টিস্ট ফোরাম। রেজিস্টারড আর্টিস্টদের সুরক্ষা দেওয়া আমাদের কর্তব্য। শিল্পীরা যাতে আর বঞ্চিত না হন, তার ব্যবস্থা নেওয়া হবে,’ বললেন আর্টিস্ট ফোরামের সহ-সম্পাদক সপ্তর্ষি রায়।

ইসি/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও