কাশ্মীর নিয়ে প্রিয়াঙ্কা একজন ভারতীয়র মতোই, বললেন জাভেদ আখতার

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

কাশ্মীর নিয়ে প্রিয়াঙ্কা একজন ভারতীয়র মতোই, বললেন জাভেদ আখতার

পরিবর্তন ডেস্ক ২:৩৭ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৯

কাশ্মীর নিয়ে প্রিয়াঙ্কা একজন ভারতীয়র মতোই, বললেন জাভেদ আখতার

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের হয়ে মুখ খোলেন প্রিয়াঙ্কা চোপড়া। আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের হয়ে মুখ খোলায় ইউ এনের গুডউইল অ্যাম্বাসাডারের পদ থেকে প্রিয়াঙ্কা চোপড়ার পদত্যাগ দাবি করে পাকিস্তান। পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরীন মাজারি সরাসরি প্রিয়াঙ্কার বিরুদ্ধে মুখ খোলেন। যা নিয়ে বিস্তর বিতর্ক শুরু হয়। বিষয়টি নিয়ে প্রিয়াঙ্কা চোপড়া কোনো মন্তব্য না করলেও তার হয়ে মুখ খুললেন জাভেদ আখতার। তিনি বলেন, একজন ভারতীয় হিসাবে যা বলার দরকার তা-ই বলেছেন প্রিয়াঙ্কা।

বুধবার কলকাতায় একটি সাহিত্য অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন জাভেদ আখতার। সেখানে তিনি বলেন, ‘প্রিয়াঙ্কার বক্তব্যে যদি পাকিস্তান আঘাত পায়, তাহলে তাদের যা ইচ্ছা তাই করতে পারে’। তিনি আরো বলেন, ‘আমি প্রিয়াঙ্কাকে ব্যক্তিগতভাবে চিনি। উনি একজন শিক্ষিত, মার্জিত মানুষ। সবথেকে বড় কথা উনি একজন ভারতীয়’। জাভেদ আখতার আরো বলেন, ‘যদি একজন ভারতীয় নাগরিক(প্রিয়াঙ্কা চোপড়া) ও পাক নাগরিকের মধ্যে কোনো বিতর্কের শুরু হয়, তাহলে প্রিয়াঙ্কা অবশ্যই একজন ভারতীয় হিসাবেই তার মত প্রকাশ করবেন’।

সম্প্রতি ইউনিসেফের কার্যনির্বাহী পরিচালককে একটি চিঠি দিয়ে ইউ এন গুডউইল অ্যাম্বাসাডারের পদ থেকে প্রিয়াঙ্কার অপসারণের দাবি জানান পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরীন মাজারি। পাশাপাশি প্রিয়াঙ্কা দুই দেশের মধ্যে পারমাণবিক যুদ্ধের স্বপক্ষে রয়েছেন বলে সমালোচনা করেন ওই মন্ত্রী।

ইসি/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও