পাকিস্তানে গেয়ে বিতর্ক থামাতে দেশাত্মবোধক গানের আশ্রয় মিকার

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

পাকিস্তানে গেয়ে বিতর্ক থামাতে দেশাত্মবোধক গানের আশ্রয় মিকার

পরিবর্তন ডেস্ক: ২:৪০ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৯

পাকিস্তানে গেয়ে বিতর্ক থামাতে দেশাত্মবোধক গানের আশ্রয় মিকার

কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে যখন ভারত-পাকিস্তান সম্পর্কে উত্তেজনা তুঙ্গে তখন পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি পারভেজ মোশাররফের আত্মীয়ের বিয়েতে গান গাইতে দেখা গিয়েছিল বলিউড গায়ক মিকা সিংকে। সেই ভিডিও সামনে আসতেই শুরু হয় বিতর্ক। বিতর্কের সময় চুপ থাকলেও বৃহস্পতিবার একটি ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন মিকা। সেখানে তাকে দেখা যাচ্ছে ‘ভারত মাতা কি জয়’ ও ‘বন্দেমাতরম’ গাইতে।

ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, পাকিস্তান থেকে ফেরার সময় ওয়াঘা পেরিয়ে আত্তারিতে এসে এই গানের মাধ্যমে নিজের দেশাত্মবোধ তুলে ধরেছেন মিকা। সেই ভিডিও তিনি ভারতের স্বাধীনতা দিবসে আপলোড করলেও, মোশাররফের আত্মীয়ের বিয়েতে গান করে ভারতে ফেরার সময় ভিডিওটি তোলা হয়েছিল। এক বিএসএফ অফিসারের জানিয়েছেন, গত ৯ আগস্ট ভারতে ফিরেছিলেন মিকা।

ভিডিও লিংক

কাশ্মীর নিয়ে উত্তেজনার সময় মোশাররফের আত্মীয়ের বিয়েতে গান গেয়ে সমালোচিত হয়েছিলেন মিকা। শুধু তাই নয়, গত বুধবার, অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (এআইসিডব্লিউএ) এবং ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ (এফডব্লিউআইসিই) এ জন্য মিকার উপর নিষেধাজ্ঞাও জারি করে। তারপরই এই ভিডিও আপলোড করলেন মিকা।

জিজাক/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও