পর্দায় কি আর ফিরবে টাইগার?

ঢাকা, ২১ আগস্ট, ২০১৯ | 2 0 1

পর্দায় কি আর ফিরবে টাইগার?

পরিবর্তন ডেস্ক ২:৫৪ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

পর্দায় কি আর ফিরবে টাইগার?

সালমান খানের মেজাজমর্জি বোঝা ভার। তবে ইন্ডাস্ট্রির সকলেই জানেন, ভালোবাসলে সালমান বন্ধুর জন্য প্রাণ পর্যন্ত দিতে পারেন। আর সামান্যতম সমস্যা হলে সম্পর্ক ছিন্ন করে দিতে পিছপা হন না ভাইজান। এ বার চিড় ধরেছে পরিচালক আলি আব্বাস জ়াফরের সঙ্গে সালমানের  বন্ধুত্বে।

সালমান-আলির সম্পর্ক এমনিতে বেশ ভালোই। ‘টাইগার জ়িন্দা হ্যায়’, ‘সুলতান’, ‘ভারত’ একসঙ্গে পরপর ব্লকবাস্টার দিয়েছেন দু’জনে। কিন্তু ‘ভারত’ থেকেই শুরু হয়েছে সালমান-আলির সমস্যা। সূত্রের খবর, ‘ভারত’ রিলিজ় করার দিন তিনেক আগে ছবিটি দেখেন সালমান। কিন্তু ছবির ফাইনাল কাট তখন মোটেও পছন্দ হয়নি অভিনেতার। সালমান তার পরেই নাকি আলিকে জানিয়েছিলেন যে, অ্যাকশন আর ইমোশন ছাড়া ছবি ভালো চলবে না। স্বাভাবিকভাবেই, প্রত্যাশা থাকলেও ঈদে মুক্তি পাওয়া ‘ভারত’ বেশ কম ব্যবসা করেছিল। যেখানে ‘টাইগার’ ও ‘সুলতান’ ৩০০ কোটি টাকার ব্যবসা করেছিল, সেখানে ‘ভারত’ কোনো ক্রমে ২০০ কোটির অঙ্কে পৌঁছয়। সালমান আগে থেকেই ‘ভারত’-এর ভাগ্য বুঝতে পেরেছিলেন বলে আলির সঙ্গে আলোচনা করতে চেয়েছিলেন। সেই সময়ে আলির সঙ্গে সালমানের বাক্‌বিতণ্ডা চরমে ওঠে। ছবিমুক্তির পরে সালমানের আশঙ্কা অনুযায়ী ব্যবসা খারাপ হলে, অভিনেতা নাকি আলির সঙ্গে কথা বলাও বন্ধ করে দেন বলে শোনা যায়।

এই ঝগড়ায় মধ্যস্থতার চেষ্টা করেছিলেন অনেকেই। কিন্তু দু’জনের ঝগড়া তো মেটেনি, উল্টে কাজের ক্ষেত্রে সমস্যা বেড়েছে। আর পরিচালক-অভিনেতার দ্বন্দ্বে সবচেয়ে বড় সমস্যায় পড়েছেন আদিত্য চোপড়া। টাইগার ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম দু’টি ছবির অভাবনীয় সাফল্যের পরে তৃতীয় ছবিতে অভিনয়ের জন্য রাজি হয়েছিলেন সালমান। আগামী বছরেই ফ্লোরে যাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু সালমানের ব্যস্ত শিডিউল দেখে টাইগারের তৃতীয় ছবির ভাগ্য নিয়ে কেউই নিশ্চিত হতে পারছেন না। অভিনেতা এখন ব্যস্ত ‘দাবাং থ্রি’র শুটিংয়ে। এর পরেই তিনি ব্যস্ত হয়ে যাবেন ‘ইনশাল্লাহ’য়। সেই ছবির ১৫০ দিনের শিডিউল শেষ হওয়ার কথা আগামী বছরের মার্চ-এপ্রিল নাগাদ। তার পরে টাইগারের সিকুয়েলের কথা থাকলেও সালমান  ডেট দিয়ে রেখেছেন রোহিত শেট্টিকে। ফলে আলির পরিচালনায় টাইগার থ্রির কাজ নিয়ে অনিশ্চয়তা রয়েছেই। যশ রাজ ফিল্মস থেকে সালমান -আলির সমস্যা মেটানোর অনেক চেষ্টা করা হলেও, কোনো দিকেই বরফ গলছে না বলে খবর।

সমস্যার শেষ এখানেই নয়। আরও দু’টি চিত্রনাট্য এর মধ্যে সালমানের  বেশ পছন্দ হয়েছিল। তিনি কাজ করতেও রাজি ছিলেন। সেই ছবি দু’টির মধ্যে একটির পরিচালনা করার কথা ছিল আলির। অতুল অগ্নিহোত্রী ‘ভেটেরান’ নামে একটি কোরিয়ান ছবির স্বত্ব কিনেছিলেন। সেটিই পরিচালনা করার কথা ছিল আলির। সেই ছবিও স্থগিত। সালমান নাকি অতুলকে আরো দক্ষ কোনো পরিচালককে খোঁজ করার কথা বলেছেন।

ফলে আলির প্রতি রাগ যে বাড়ছেই, তা সহজেই অনুমেয়।

সালমানের রোষে পড়লে ক্ষতিগ্রস্ত হবেন আলিই। হাতে এখন পরপর বিগ বাজেট ছবি সালমানের। টাইগার ফ্র্যাঞ্চাইজ়িও দর্শকের কম প্রিয় নয়। তাই তাদের কথা ভেবে কি দু’জনেই ফের হাত মেলাবেন?

ইসি/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও