ভারতীয় গায়ক মিকা সিং কেন পাকিস্তানে?

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ভারতীয় গায়ক মিকা সিং কেন পাকিস্তানে?

পরিবর্তন ডেস্ক ১২:৪৯ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

ভারতীয় গায়ক মিকা সিং কেন পাকিস্তানে?

জম্মু ও কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ ধারা অবলুপ্তির পরেই কাশ্মীর ইস্যু নিয়ে চাপা উত্তেজনা চলছে ভারত ও তার প্রতিবেশি দেশ পাকিস্তানের মধ্যে। ৩৭০ অনুচ্ছেদ তুলে নেওয়ার কথা ঘোষণার পর থেকেই বন্ধ হয়ে গেছে দুই দেশের বাণিজ্য। থমকে গেছে সমঝোতা এক্সপ্রেস। এরপরেও ভারতীয় শিল্পী মিকা সিংকে পাকিস্তানে দেখা গেছে। খবর এনডিটিভি।

জানা যায়, পাকিস্তানের এক কোটিপতির মেয়ের বিয়ের আসরে অনুষ্ঠান করতে মিকা সিংকে দেখা গেছে। সেখানে পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি পারভেজ মোশাররফও নাকি উপস্থিত ছিলেন। দুই দেশের মধ্যে যখন অশান্তির আগুন জ্বলছে তখন কী করে এই র‌্যাপার পাকিস্তানে অনুষ্ঠান করে এলেন? প্রশ্ন উঠেছে ভারতের একাধিক মহল থেকে।

সূত্র জানায়, ৮ আগস্ট পাকিস্তানের ওই কোটি টাকার বিয়েবাড়িতে নাকি অনুষ্ঠান করেন মিকা। সেই অনুষ্ঠানের ভিডিও করেন আসরে উপস্থিত কিছু মানুষ। তারাই পরে সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ছড়িয়ে দিতে দু-দেশের মানুষের নজরে আসে। সঙ্গে সঙ্গে দাবানলের মতো ছড়িয়ে পড়ে এ খবর।

পাকিস্তান পিপলস পার্টির বিরোধী নেতা সইদ খুরশিদ শাহ পাক সরকারকে ভর্ৎসনা করে বলেন, কীভাবে এদেশে এসে অনুষ্ঠান করার ছাড়পত্র পেলেন ভারতীয় শিল্পী এবং তার দল? সবার আগে সেটা খতিয়ে দেখা জরুরি। 

তিনি জানান, এই এদেশে মুহূর্তে ভারতীয় ছবি, অনুষ্ঠান, নাটক নিষিদ্ধ এবং সেটা ভারতকে খুব স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে। এমনকি ভিসা অনুমোদনও বন্ধ রয়েছে। এরপরেও কী করে ভারতীয় শিল্পী পাকিস্তানে অনুষ্ঠান করে যান!

জানা গেছে, পাকিস্তানি ওই কনে নাকি মিকা সিংয়ের অন্ধ ভক্ত। এবং সামনে থেকে প্রিয় শিল্পীর অনুষ্ঠান দেখার আবদার জানানোতে ভক্তের আবদার রাখতেই নাকি পাকিস্তান প্রশাসনের উচ্চ মহল থেকে বিশেষ বন্দোবস্ত করে পাকিস্তানে আসার জন্য  শিল্পী ও তার ব্যান্ডকে ছাড়পত্র দেওয়া হয়।

শুধু রাজনৈতিক বা কূটনৈতিক মহলই নয়, ক্ষোভ ছড়িয়েছে মিকা সিং-এর ভক্তমহলেও। অনেকেই সেই ক্ষোভ টুইটে উগরে দিয়ে বলেছেন, যেখানে পাকিস্তান আমাদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে সেই দেশে গিয়ে আপনি কী করে অনুষ্ঠান করে এলেন? এটাই কি আপনার দেশভক্তি!

এইচকে/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও