নতুন স্বাদে বাংলা গান, SVF আনছে অরিপ্লাস্ট অরিজিনালস

ঢাকা, ১৭ আগস্ট, ২০১৯ | 2 0 1

নতুন স্বাদে বাংলা গান, SVF আনছে অরিপ্লাস্ট অরিজিনালস

পরিবর্তন ডেস্ক ৩:৫২ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯

নতুন স্বাদে বাংলা গান, SVF আনছে অরিপ্লাস্ট অরিজিনালস

শিল্পের ধরন সময়ের সঙ্গে বিবর্তিত হয়। সময়ের সঙ্গে নতুন নতুন স্বাদেই শিল্প নবীন প্রজন্মের কাছে গ্রহণযোগ্য হয়ে ওঠে। কিন্তু, এখনো হিন্দি বা পশ্চিমি গানের মতো বাংলা গান নিয়ে সেই অর্থে এক্সপেরিমেন্ট হয় না। সেই দিকে নজর রেখেই এক নতুন ঘরানার ইউটিউব শো-এর মাধ্যমে বাংলা গানকে তুলে ধরতে চাইছে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। দেশের নামজাদা শিল্পীদের নিয়ে শুরু হতে চলেছে অরিপ্লাস্ট অরিজিনালস। অসম, ওড়িশা, হিমাচল প্রদেশ, রাজস্থানের আঞ্চলিক গানের ছোঁয়ায় নতুন ভাবে তুলে ধরা হবে বাংলা গান। কোনো বিশাল স্টেজে নয়। পুরোটাই হবে স্টুডিও-এর মতো সেটে। প্রথম সিজনের পুরোটাই রিলিজ হবে ইউটিউবে।

মুম্বইয়ের স্টুডিয়োতে দেশের বাছাই করা টেকনিশিয়ানদের হাত ধরে শুট হয়েছে অরিপ্লাস্ট অরিজিনালসের। সংগীতশিল্পিদের তালিকায় থাকছে পাপন, শান, সোনা মহাপাত্র, অনুপম রায়, জাভেদ আলি, অ্যাস কিং, আকৃতি কক্কর, শালমালি খোলগাড়ে, নিকিতা গান্ধী, ভূমি ত্রিবেদী, দেব নেগি-এর মতো বড় নাম। গানের কম্পোজিশনের দায়িত্বে থাকছেন অর্কপ্রভ মুখার্জী, শুভদীপ মিত্র, অনুপম রায়ের মতো শিল্পীরা।

১৯ জুলাই অরিপ্লাস্ট অরিজিনালসের প্রথম এপিসোডটি রিলিজ হওয়া নিয়ে উৎসাহী এসভিএফ-এর ডিরেক্টর ও সহ-প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি। তিনি বলেন, ‘আঞ্চলিক গানকে বিশ্বের মঞ্চে তুলে ধরতেই আমাদের এই প্রচেষ্টা। বাংলা গানের ক্ষেত্রে এর থেকে বড় কোলাবরেশন এর আগে হয়নি’। শুক্রবার থেকেই SVF Music ইউটিউব পেজেই দেখা যাবে অরিপ্লাস্ট অরিজিনালসের এপিসোড। প্রতি সপ্তাহে নতুন নতুন সৃষ্টির পসরা সাজিয়ে হাজির হবেন শিল্পিরা, জানালেন তিনি।

বাংলা গানকে নিয়ে এক্সপেরিমেন্টের মাধ্যমে তাকে বিশ্বের আঙিনায় তুলে ধরার বিষয়ে সমান উৎসাহী অরিপ্লাস্ট লিমিটেড-এর এক্সিকিউটিভ ডিরেক্টর হর্ষ আগরওয়াল। তিনি বলেন, ‘এই ধরনের অভিনব ভাবনা নিয়ে আসায় এসভিএফকে অভিনন্দন। এসভিএফের পাশে দাঁড়িয়ে বাংলা গানকে তুলে ধরতে আগ্রহী আমরা’।

প্রথম সিজনে ১০টি গান রিলিজ হবে বলে জানিয়েছে এসভিএফ। বাউল-ট্র্যাপ, বিহু, র‌্যাপ, ক্লাসিকাল এবং নতুন ঘরানার পপ গানের ছোঁয়ায় একেবারে নতুন করে তুলে ধরা হবে বাংলা গান।

ইসি/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও