পূজা বাত্রার বিয়ের ফটো অ্যালবাম

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

পূজা বাত্রার বিয়ের ফটো অ্যালবাম

পরিবর্তন ডেস্ক: ৪:০১ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

পূজা বাত্রার বিয়ের ফটো অ্যালবাম

সালটা ছিল ১৯৯৭। 'বিরাসত'-এর সেই মিষ্টি নায়িকাকে মনে পড়ে? বলিউডের জনপ্রিয় নায়ক অনিল কাপুরের প্রেমিকা হিসেবে তাকে পর্দায় দেখা গিয়েছিল সেই ফিল্মে। সেটি ছিল পূজা বাত্রার প্রথম সফল ছবি।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, পূজা বাত্রা সম্প্রতি বিয়ে করেছেন অভিনেতা নবাব শাহকে। তাদের সম্পর্কের কথা প্রথম জনসমক্ষে আসে জুন মাসে। তারপরই ৪ জুলাই আর্য সমাজের রীতি মেনে দিল্লিতে বিয়ে সারেন তারা। সেখানে উপস্থিত ছিলেন দুই পরিবারের সদস্যরা।

এত দিন পর্যন্ত বিয়ের কোনও ছবি প্রকাশ্যে আসেনি। রাখঢাক সরিয়ে এবার একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন অভিনেত্রী। সেই সঙ্গে তার ফ্যান ক্লাবও শেয়ার করেছে বিয়ের প্রচুর ছবি।

বিয়ের ছবি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘আমাকে আশীর্বাদ, শুভেচ্ছা জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ।’ ছবি প্রকাশ্যে আসায় বলিউডের হট টপিক এখন পূজা বাত্রা। চারিদিকে তিনি এখন আলোচনার পাত্র।

বিয়ের দিন পূজাকে দেখা গিয়েছিল টিয়া-সবুজ শাড়ির সঙ্গে মানানসই গোলাপি রঙের দোপাট্টায়। সঙ্গে সিঁদূরে লাল রঙ ঘিরে ছিল তাকে। নবাব পড়েছিলেন ঘিয়ে রঙের পাজামা-পাঞ্জাবী।

নবাব একটি সাক্ষাৎকারে জানান, ‘পূজা খুবই ভাল মনের মানুষ এবং আমার কাছে সেটা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের চিন্তাভাবনায় যথেষ্ট মিল রয়েছে। আমাদের কোনও সন্দেহ ছিল না একে অপরকে নিয়ে। তাই দেরি না করে বিয়েটা করেই নিলাম।’

একটি সংবাদ মাধ্যমে মুখ খোলেন পূজাও। বলেন, ‘বিয়েটা সেরেই ফেললাম। দুই পরিবার এক হয়ে আমাদের চার হাত এক করেছেন। আমাদের ভালবাসা যেন বলছিল, বিয়েতে আর দেরি কেন? তখনই মনে হল, নবাব সেই পুরুষ যার জন্য এত দিন অপেক্ষায় ছিলাম। যখন তাকে পেয়েছি, তখন বিয়েটা সেরে ফেলাই ভাল।’

১৯৯৭ সালে তিনি বলিউডে প্রথম পা রাখেন, ছবি ‘বিশ্ববিধাতা’র মধ্যে দিয়ে। এছাড়া তাকে দেখা গিয়েছে ‘ভাই’, ‘কহি প্যায়ার না হো যায়ে’, ‘জোড়ি নম্বর ১’ এবং ‘নায়ক’-এর মতো হিট ছবিতে। পাশাপাশি, নবাব অভিনয় করেছেন ‘লক্ষ্য’, ‘ডন ২’, ‘ভাগ মিলখা ভাগ’ এবং ‘দিলওয়ালে’র মতো ছবিতে।

অভিনেত্রী তার জীবন শুরু করে মডেলিংয়ের মধ্যে দিয়ে। একাধিক বিজ্ঞাপনে নজর কাড়েন তিনি। ১৯৯৩ সালে তিনি সেরা সুন্দরীর শিরোপা পান।

২০০২ সালে অভিনেত্রী অর্থোপেডিক সার্জন সোনু এস. ওয়ালিয়া-কে বিয়ে করেন। কিন্তু ২০১১ সালে পূজা বাত্রা ডিভোর্সের জন্য আপিল করেন এবং তারপরে তাদের মধ্যে বিচ্ছেদ ঘটে।

নবাব শাহ কর্মজীবন শুরু করেন ২০০০ সালে ‘রাজা কো রানি সে পেয়ার হো গায়া’-এর মধ্যে দিয়ে। কিন্তু ছবিতে লিড রোলে অরবিন্দ স্বামী এবং মনীষা কৈরালা থাকায় তিনি সেভাবে নজরে পড়েননি।

উজ্জ্বল চট্টোপাধ্যায়ের পরিচালিত ছবি ‘এস্কেপ ফ্রম তালিবান’-এ মনীষা কৈরালা লিড রোলে থাকলেও, নবাবের এটিই প্রথম সফল ছবি, যেখানে তার কাজ প্রশংসা পায়। এর পরে তিনি বলিউডের বিভিন্ন ছবিতে সাপোর্টিং রোলে কাজ করেন।

জিজাক/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও