৮ বছর বাংলাদেশে কাটিয়ে মুম্বাইয়ে ফিরলেন চাঙ্কি পান্ডে

ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ | 2 0 1

৮ বছর বাংলাদেশে কাটিয়ে মুম্বাইয়ে ফিরলেন চাঙ্কি পান্ডে

পরিবর্তন ডেস্ক: ৪:২৬ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

৮ বছর বাংলাদেশে কাটিয়ে মুম্বাইয়ে ফিরলেন চাঙ্কি পান্ডে

চাঙ্কি পান্ডেকে মনে আছে? গোবিন্দর সঙ্গে জুটি বেঁধে যার লাল দোপাট্টেওয়ালি নাচ এক সময় তোলপাড় করেছিল বলিউড? আগ হি আগ, তেজাব, খতরোঁ কে খিলাড়ি-র মত একের পর এক হিট ছবি দিয়েছিলেন তিনি। কীভাবে যেন হারিয়ে গিয়েছিলেন চাঙ্কি। চলে এসেছিলেন বাংলাদেশে। ৮ বছর এখানে কাটিয়ে আবার বলিউডে ফিরেছেন তিনি।

ভারতের এবিপি আনন্দ পত্রিকার খবরে বলা হয়, সাতাশিতে পহলাজ নিহালনির আগ হি আগ দিয়ে চাঙ্কির বলিউডে পা রাখা। ছবিতে ধর্মেন্দ্র ও শত্রুঘ্ন সিনহা থাকলেও তরুণ তরুণীদের মধ্যে চাঙ্কি দারুণ জনপ্রিয়তা পান। আশির শেষে হচ্ছিল একের পর এক মাল্টিস্টারার ছবি, চাঙ্কিও কাজ করেন এমন একাধিক ছবিতে। তেজাব, পাপ কি দুনিয়া, গুনাহোঁ কা ফয়সলা- সব ছবিতেই চাঙ্কি নজর কেড়ে নেন তার প্রাণশক্তি ও সুদর্শন চেহারার জন্য।

কিন্তু সাফল্য বেশিদিন টেকেনি। একের পর এক ফ্লপের চক্করে পড়েন চাঙ্কি। তিরানব্বইয়ে ডেভিড ধবনের ব্লকবাস্টার ছবি আঁখে-তে তিনি চোখে পড়লেও পুরো প্রশংসা গিয়ে পড়ে তার সহ অভিনেতা গোবিন্দর ঝুলিতে। এরপর থেকেই ধীরে ধীরে হারিয়ে যান চাঙ্কি। চলে আসেন বাংলাদেশে ছবি করতে। আবার ফিরে গিয়েছেন তিনি। এবার পরিচয় অনন্যা পান্ডের বাবা হিসেবে। মেয়ে বলিউডে পা রেখেছেন সদ্য। গর্বিত বাবা জানাচ্ছেন, আলোকবৃত্ত মিস করেন না তিনি। এক সময় তারকা পরিচিতি পেয়েছিলেন, তাই যথেষ্ট। জীবনে ব্যর্থতা অত্যন্ত জরুরি।

৮০-র কাছাকাছি ছবিতে অভিনয় করা ৫৬ বছরের চাঙ্কির বক্তব্য, তিনি এখন পুনর্নির্মাণ করছেন নিজেকে। একজন শিল্পীর সব সময় উচিত, নিজেকে ভেঙেচুরে নতুন করে গড়া। এখনকার দর্শক অভিনেতা অভিনেত্রীদের কাছ থেকে নতুন কিছু চাইছেন। তাই তিনিও অভিনয়ের বিভিন্ন ক্ষেত্রে ছড়িয়ে দিতে চান নিজেকে।

প্রবীণ ফার্নান্দেজের ট্যাপ ট্যাপ নামে একটি শর্ট ফিল্মে দেখা যাবে চাঙ্কিকে। এছাড়া সাহো ও হাউসফুল ৪-এর মত মূল ধারার ছবিতেও অভিনয় করবেন তিনি।

জিজাক/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও