ঋষি-আমির-প্রসেনজিৎদের নায়িকা এখন কী করছেন?

ঢাকা, ২৫ জুন, ২০১৯ | 2 0 1

ঋষি-আমির-প্রসেনজিৎদের নায়িকা এখন কী করছেন?

পরিবর্তন ডেস্ক ৪:২২ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

ঋষি-আমির-প্রসেনজিৎদের নায়িকা এখন কী করছেন?

একাধারে ঋষি কাপুর, অন্যদিকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দু’জনের ছবিতেই সমান তালে কাজ করেছেন এই নায়িকা। ডাকসাইটে সুন্দরী বলা হত তাকে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, হায়দারাবাদে জন্মালেও পরবর্তীতে কাজ করেছেন মুম্বাই থেকে। শাবানা আজমির আত্মীয় তিনি।

বলিউড অভিনেত্রী টাবু তার বোন।

১৯৮৫ সালে যশ চোপড়ার ব্যানারের ছবি ‘ফসলে’ দিয়ে বলিউড ডেবিউ হয়েছিল তার। আশি ও নব্বই দশকের শেষে তিনি দাপটে কাজ করেছেন ছবিতে। মহেন্দ্র কাপুরের ছেলে রোহন কাপুরের বিপরীতে কাজ করেছিলেন।

এই নায়িকার নাম ফারহা নাজ হাসমি। ১৯৮৬ সালের ‘নসিব আপনা আপনা’ ছিল ল্যান্ডমার্ক ছবি।

এরপর ইমানদার, হামারা খানদান, নাকাব, ইয়াতেম, বাপ নম্বরি, বেটা দশ নম্বরি, ভাই হো তো অ্যায়সা, সওতেলা ভাই ছবিতে কাজ করেছেন তিনি।

ফারহার সঙ্গে ‘আমার তুমি’ ছবিতে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। ‘বলছি তোমার কানে কানে’ গানটি ছিল সুপারহিট।

‘উও পেয়ার আয়েগি’, ‘বেগুনা’ ছবিগুলো পেয়েছিল দর্শকদের প্রশংসা।

জওয়ানি জিন্দাবাদ, ইসি কা নাম জিন্দগি নামের দুটি ছবিতে আমির খানের সঙ্গেও কাজ করেছেন নায়িকা। কিন্তু বক্স অফিসে মেলেনি সাফল্য।

রাজেশ খান্না ও বিনোদ খান্নার সঙ্গে তার জুটি ছিল দর্শকদের কাছে সুপারডুপার হিট। ‘কারনামা’ ছবিতে তার অভিনয় মনে থেকে গিয়েছে সিনেমা প্রেমীদের।

দারা সিংয়ের ছেলে অভিনেতা বিন্দু দারা সিংয়ের সঙ্গে তার বিয়ে হয়, তার একটি ছেলেও রয়েছে। সেই সময় থেকেই বলিউডে নায়িকার চরিত্রে কাজ সেভাবে পাচ্ছিলেন না তিনি।

প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদও হয়ে যায় ফারহার। ধরিত্রীপুত্র, ইজ কি রোটি, মোকাবিলা ছবিগুলোতে পার্শ্বচরিত্রে অভিনয় করছিলেন।

হিমেশ রেশমিয়া প্রযোজিত অমর প্রেম, আহা, আন্দাজ এই ধারাবাহিকগুলোতে অভিনয় করতেন ২০০০ সাল নাগাদ। ২০০৪ সালে ফিরে আসেন ‘হালচাল’ ছবির মাধ্যমে।

সুমিত সায়গল নামের এক অভিনেতাকে বিয়ে করেন তিনি। অভিনেত্রী শায়েষা সায়গল সুমিতের প্রথম পক্ষের স্ত্রীর মেয়ে।

এখন সৌন্দর্য প্রতিযোগিতায় বিচারকের কাজ করেন তিনি। কিন্তু মূল ধারার ছবি থেকে অনেকটাই দূরে। পরিবারের সঙ্গেই সময় কাটাতে পছন্দ করেন ফারহা।

জিজাক/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও