‘হিন্দি মিডিয়াম’-এর সিকুয়েলে কারিনা!

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ ১৪২৬

‘হিন্দি মিডিয়াম’-এর সিকুয়েলে কারিনা!

পরিবর্তন ডেস্ক: ৩:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

‘হিন্দি মিডিয়াম’-এর সিকুয়েলে কারিনা!

সম্প্রতি একটি খবর বলিউডে ঘোরাফেরা করছে। ‘হিন্দি মিডিয়াম ২’এর সিকুয়েলে দেখা যাবে কারিনা কাপুর খানকে। পাকিস্তানি অভিনেত্রী সাবা কামারকে রিপ্লেস করছেন তিনি। তবে নায়কের ভূমিকায় থাকবেন ইরফান খানই।

সংবাদ প্রতিদিন পত্রিকার খবরে বলা হয়, মুক্তির পর থেকে ‘হিন্দি মিডিয়াম ২’ প্রচুর প্রশংসা পেয়েছে। ইরফান ও সাবা অভিনয়ের জন্য সমালোচকদের বাহবা পেয়েছেন। তবে ইরফানের অভিনয় সবার পরিচিত। ভাল অভিনেতা হিসেবেই বিখ্যাত তিনি। কিন্তু পাকিস্তানি অভিনেত্রী সাবার কাছে এই ছবিটি ছিল চ্যালেঞ্জ। তাতে সসম্মানে উত্তীর্ণ হন অভিনেত্রী। ছবিটি বানিয়েছিলেন হোমি আদজানিয়া। প্রযোজনা করেছিলেন দীনেশ বিজন। এবারও ছবিটি হোমি আদজানিয়া পরিচালনা করবেন কিনা জানা যায়নি। কিন্তু শোনা যাচ্ছে নির্মাতারা নাকি ছবির জন্য নতুন নায়িকা বেছে নিয়েছেন। তিনি কারিনা কাপুর খান। তবে বেগম সাহেবা কিন্তু এখনও ছবিতে সই করেননি।

‘হিন্দি মিডিয়াম ২’ ছবিটি স্কুলে ভর্তি নিয়ে। আজকাল সবাই ইংরেজি মাধ্যমের স্কুলে ছেলেমেয়েদের ভর্তি করাতে চায়। বিশ্বে যে ইঁদুরদৌড় চলছে, তাতে যাতে কোনওভাবেই পিছিয়ে না পড়ে তাই এই উদ্যোগ। ফলে হিন্দি-সহ অন্য ভারতীয় ভাষার ছবিগুলো মার খায়। কিন্তু সত্যিই কি হিন্দি মিডিয়াম স্কুলে পড়ে কেউ জীবনে উন্নতি করতে পারে? এই নিয়েই তৈরি হয়েছিল ছবিটি। ২০১৭ সালে ছবিটি বক্স অফিস থেকে অনেক টাকা ঘরে তুলেছিল। বছরের অন্যতম সেরা ছবি ছিল সেটি। এই ছবিটির জন্য ইরফান খান ফিল্মফেয়ারে সেরা অভিনেতার পুরস্কার জিতেছিলেন।

জিজাক/