প্রেমিক মারতেন অভিনেত্রী টিনাকে

ঢাকা, ২৬ জুন, ২০১৯ | 2 0 1

প্রেমিক মারতেন অভিনেত্রী টিনাকে

পরিবর্তন ডেস্ক: ১০:৩৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯

প্রেমিক মারতেন অভিনেত্রী টিনাকে

জনপ্রিয় ধারাবাহিক ‘উৎরণ’-এর ইচ্ছা সকলের পরিচিত। ইচ্ছা অর্থাৎ বাঙালি অভিনেত্রী টিনা দত্ত মুম্বাই ইন্ডাস্ট্রিতেও নিজের পাকা জায়গা করে নিয়েছেন।

তবে মুম্বাই ইন্ডাস্ট্রিতে জায়গা করে নেওয়াটা সহজ ছিল না কলকাতার বেহালার এই মেয়েটির। বর্তমানে মুম্বাইয়ের বাসিন্দা তিনি। মায়ের সঙ্গেই থাকেন। টালিউড থেকে বলিউডের জার্নিতে একের পর এক বিতর্কে জড়িয়েছেন টিনা।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, অভিনেতা অঙ্কিত খান্নার সঙ্গে এই শুট করেছিলেন টিনা, সেই সময় টিনার বোল্ড পোজ নিয়ে বিতর্ক হয়েছিল। সম্প্রতি অন্য একটি কারণে সংবাদের শিরোনামে এসেছেন তিনি।

দীর্ঘ কয়েক বছর যার সঙ্গে সম্পর্কে ছিলেন টিনা, তিনি সিনেমা ইন্ডাস্ট্রির মানুষ নন। এক বন্ধুর মাধ্যমে তার সঙ্গে আলাপ হয়েছিল অভিনেত্রীর। তিনি মানসিক এবং শারীরিক ভাবে টিনাকে অত্যাচার করতেন।

টিনার প্রেমিক বলিউড জগতের কেউ নন এটা টিনা বারবার বলেছেন, তবে কখনওই নিজের প্রেমিকের নাম প্রকাশ্যে আনতে চাননি অভিনেত্রী।

টিভি প্রযোজক মহেশ কুমার জয়সওয়ালকে টিনা বিয়ে করেছেন, রটে গিয়েছিল এমনটাই। তাদের ঘনিষ্ঠ একটি ছবিও প্রকাশ্যে এসেছিল, তবে টিনা কখনওই মহেশের সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করেননি। ২০০৯ সালের মে মাসে তাদের বিয়ে হয়েছিল, ইন্ডাস্ট্রির অনেকেই এটা বলেছেন নানা সময়।

মুম্বাইয়ের মিঠিবাই কলেজ থেকে স্নাতক স্তরের পড়াশোনা করতেন টিনা সেই সময়। মহেশ ও টিনার একসঙ্গে থাকার কথা জানতে পেরে টিনার মা প্রথমে না মানলেও পরে মেনে নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে মহেশের প্রোডাকশন হাউস সংক্রান্ত সমস্যায় তাদের বিচ্ছেদ হয়ে যায়।

ব্যবসায়ী পরেশ মেহতার সঙ্গেও তার প্রেমের সম্পর্ক রয়েছে, এর পর এমনটাও রটেছিল। প্রায়ই তাদের নানা জায়গায় এক সঙ্গে দেখা যেত। কিন্তু টিনা বলতেন, তারা পরস্পরের বন্ধু।

ফটোগ্রাফার অমিত খান্নার ক্যামেরায় বোল্ড ফটোশুটেও দেখা গিয়েছে টিনাকে। স্ট্রিমিং ক্যালেন্ডারের জন্য এই শুটিং করেছেন তিনি। এই শুটিং নিয়েও বিতর্ক তৈরি হয়।

বেশ টেক স্যাভি এই অভিনেত্রী। নিজের পরিবার বা নিজের প্রিয় পোষ্য নিয়ে ছবি পোস্ট করেন প্রায়ই। বাবা টিনার সবচেয়ে প্রিয় বন্ধু এমনটাও জানিয়েছিলেন তিনি।

টিনা কিন্তু বাংলায় বেশ কিছু বিজ্ঞাপনী ছবিতেও কাজ করেছেন। প্রথম সিরিয়াল ছিল, ‘সিস্টার নিবেদিতা’। তখন তার বয়স পাঁচ। কিন্তু এত ছোট থেকে অভিনয় করলেও পরবর্তীতে সিরিয়ালের সেটে প্রায়ই খারাপ ব্যবহার করতেন টিনা, জানিয়েছিলেন উৎরণ ধারাবাহিকের বেশ কয়েকজন কলাকুশলী।

টিনা শুরু করেছিলেন টালিউডে। ছোটপর্দায় ‘খেলা’-তে দীপঙ্কর দে’র সঙ্গে চুটিয়ে অভিনয় করেছিলেন তিনি। তখন টিনা দশম শ্রেণিতে পড়তেন। বলিউডের ছোটপর্দায় ধারাবাহিকে কাজ করার সুযোগ আসে দ্বাদশ শ্রেণিতে পড়ার সময়।

ঋতুপর্ণ ঘোষের ‘চোখের বালি’-তেও কাজ করেছিলেন টিনা। এছাড়াও ‘সাগরকন্যা’, ‘চিরদিনই তুমি যে আমার’, ‘পিতা মাতার সন্তান’, ‘দশ নম্বর বাড়ি’ এই ছবিগুলোতে অভিনয় করেছিলেন তিনি।

বলিউডে টিনার প্রথম ছবি ‘পরিণীতা’। ২০০৫ সালে মুক্তি পায় সেই ছবি। টিনার অভিনয় প্রশংসিত হয়েছিল সমালোচকদের কাছেও।

‘খতরোঁ কে খিলাড়ি’ টেলিভিশন শো-য়ে অংশগ্রহণ করেছিলেন টিনা। তবে জিতে ফিরতে পারেননি। তবে কোনওদিনই উদ্যমে অভাব হয়নি তার। প্রেমিকের কাছে হেনস্থার পরেও ক্যারিয়ারে আরও বেশি করে মন দিয়েছেন তিনি। শুরু করছেন নতুন কাজ।

জিজাক/

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও