শাকিব অন্য দেশের প্রেমিক: নিপুন

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫

শাকিব অন্য দেশের প্রেমিক: নিপুন

পরিবর্তন ডেস্ক: ৩:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

শাকিব অন্য দেশের প্রেমিক: নিপুন

নাসরিন আক্তার নিপুণ যিনি নিপুণ নামে অধিক পরিচিত ঢালিউডের দর্শকদের কাছে। তিনি ইতিমধ্যে দুবার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়লাভ করেছেন। ২০০৬ সালে তিনি চলচ্চিত্র জগতে পা রাখেন।

অন্যদিকে, সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালবাসা চলচ্চিত্রের মাধ্যমে নায়ক শাকিব খান অভিনয় জীবন শুরু করেন। কিন্তু ছবিটি তাকে সফলতা এনে না দিলেও অভিনয় জীবনের দ্বিতীয় বছরেই তিনি সে সময়ের শীর্ষ অভিনেত্রী শাবনূর এর বিপরীতে অভিনয় করে আলোচিত হন।

শাকিব খান তার কাজের জন্য যেমন সুনাম অর্জন করছেন ঠিক তেমনি সমালোচিতও হচ্ছেন। সম্প্রতি, ঢাকাই চলচ্চিত্রের নায়িকা নিপুন সমালোচনা করলেন শাকিব খানের।

পূর্ণিমা' নামের আরটিভির একটি টিভি অনুষ্ঠানে নিপুন জানান, তিনি শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে সিনেমায় অভিনয় করতে চান না।

কারণ হিসেবে তিনি বলেন ‘ও খুবই অন্য দেশপ্রেমী। আমি অন্য দেশ থেকে নিজে দেশে (বাংলাদেশে) চলে এসেছি। আমি আমার দেশের টাকা অন্য দেশে দিব না। ওর সাথে ছবি করতে গেলে দেখা যাবে পরিচালক-প্রযোজক অন্য দেশ থেকে এসেছে।’

নিপুন এবারই প্রথম শাকিব খানের সমালোচনা করেননি। এর আগেও তিনি শাকিবের শিক্ষাগত যোগ্যতা নিয়ে সমালোচনা করেছিলেন একইসঙ্গে শিল্পীদের সম্মান দিয়ে কথা বলারও পরামর্শ দিয়েছিলেন।

নিপুনের প্রথম অভিনীত ছবির নাম রত্নগর্ভা মা, যা আজও মুক্তি পায়নি। তার অভিনীত পিতার আসন প্রথম মুক্তি পাওয়া ছবি।

তার উল্লেখযোগ্য চলচ্চিত্র হল: শাহিন কবির টুটুলের এইতো ভালবাসা, রকিবুল আল রাকিবের জান তুমি প্রাণ তুমি, অহিদুজ্জামান ডায়মন্ডের পরিচালনায় অন্তর্ধান।

এছাড়া বর্তমানে শুটিং চলতি আছে অনন্য মামুনের পরিচালনায় কাছে এসে ভালবাসো, মানিক মানবিকের পরিচালনায় শোভনের স্বাধীনতা তন্ময় তানসেনের পরিচালনায় পদ্ম পাতার জল, মোহাম্মদ হোসেনের নতুন একটি ছবিসহ রফিক শিকদারের পরিচালনায় পদ্মা পাড়ের পার্বতী ছবিটি।

২০১৭ সালে নিপুন বাংলাদেশ চলচ্চিত্র সমিতির কার্যনিবার্হীর সদস্য পদ লাভ করেন।

জিজাক/