অমিতাভের লুক হিসেবে ভাইরাল হওয়া ছবিটি আসলে কার?

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ৯ আশ্বিন ১৪২৫

অমিতাভের লুক হিসেবে ভাইরাল হওয়া ছবিটি আসলে কার?

পরিবর্তন ডেস্ক ৩:৩৯ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৮

অমিতাভের লুক হিসেবে ভাইরাল হওয়া ছবিটি আসলে কার?

মাত্র কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় একটি ছবি। বলা হয়, ‘থাগস অব হিন্দুস্তান’-এ অমিতাভের লুক।  ছবিটিতে অমিতাভের মেকআপ, বয়সের ছাপ যেভাবে দেখানো হয়েছে, সব নিয়ে বিশাল প্রশংসাও কুড়ায়। তবে পরে যশরাজ ফিল্মসের এক মুখপাত্র জানায় ছবিটি অমিতাভের নয়। বুধবার এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের এবিপি আনন্দ পত্রিকা।

প্রসঙ্গত, ছবিতে থাকা ব্যক্তিটির সঙ্গে বলিউডের শাহেনশার অনেক সাদৃশ্য থাকলেও, তিনি আসলে একজন আফগান উদ্বাস্তু, তিরিশ বছরেরও বেশি আগে ছবিটি তোলা হয়েছিল। সেই ব্যক্তির সঙ্গে অমিতাভের শুধু চেহারার আদলে নয়, চোখের এক অদ্ভূত মিলও পাওয়া গেছে। গুগলে সার্চ করলে দেখা যাবে, এই ছবি দীর্ঘদিন রয়েছে সেখানে।

কিংবদন্তী ফটোগ্রাফার স্টিভ ম্যাককারির কথা মনে পড়ে? যার ক্যামেরায় লেন্সবন্দি হয়েছিলেন সেই আফগান-কন্যা। যার সবুজ চোখের মণি, লাল হেডস্কার্ফ এবং বিনা মেকআপের আগুন ঝড়ানো লুক দেখে অনেকেই বলেছিলেন তৃতীয় বিশ্বের মোনালিসা এই কিশোরী। সেই কিশোরীর নাম ছিল শরবত গুলা।

সেই ফটোগ্রাফারের ক্যামেরাতেই লেন্সবন্দি হয়েছিলেন এই আফগান উদ্বাস্তু। সালটা ১৯৮১, পাকিস্তানের বেলুচিস্তানে ছবিটি তোলা হয়েছিল।

আপাতত ভক্তদের আরও একটু অপেক্ষা করতে হবে বিগ বি-র ‘থাগস অব হিন্দুস্তানে’র লুক দেখার জন্য।

জিজাক/
আরও পরুন...
চেনেন এই বৃদ্ধকে?