'বাহুবলী টু'-এর রেকর্ড চুরমার করল 'পদ্মাবত'

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

'বাহুবলী টু'-এর রেকর্ড চুরমার করল 'পদ্মাবত'

পরিবর্তন ডেস্ক ৩:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

'বাহুবলী টু'-এর রেকর্ড চুরমার করল 'পদ্মাবত'

মেবারের রানি পদ্মাবতীকে দেখে মুগ্ধ হয়েছিলেন আলাউদ্দিন খলজি। তার রূপের ঝলকে সম্মোহিত হয়েছিলেন খলজি। আর তাই তো, পদ্মাবতীকে এক ঝলক দেখার জন্য উন্মুখ হয়েছিলেন তিনি। কিন্তু, মহারাওয়াল রাজা রতন সিং কিছুতেই খলজির সামনে রানিকে নিয়ে আসতে রাজি হননি। এরপরই খলজির সঙ্গে যুদ্ধ শুরু হয় রতন সিংয়ের। কিন্তু, ছল করেই রতন সিংকে যুদ্ধে পরাস্ত করেন খলজি। রতন সিংয়ের মৃত্যুর খবর পেয়ে জহরের আগুনে নিজেকে সপে দেন রানি পদ্মাবতী। মঙ্গলবার এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের জিনিউজ পত্রিকা।

আর সেই কাহিনি অবলম্বনেই 'পদ্মাবত' তৈরি করেন পরিচালক সঞ্জয় লীলা বানশালী। যে সিনেমার শুটিং শুরুর পর থেকে রাজপুত কর্ণী সেনা বিক্ষোভ শুরু করে ভারতের একাধিক রাজ্যে। মুক্তির পরও তাদের সেই বিক্ষোভ অব্যাহত রয়ে যায় ভারতের ৪টি রাজ্যে। ফলে গোবলয়-কে বাদ দিয়েই মুক্তি পায় বানশালীর 'পদ্মাবত'। কিন্তু, এত বাধা বিপত্তি সত্ত্বেও পদ্মাবত কত ব্যবসা করল জানেন?

রিপোর্ট বলছে, গোটা বিশ্বব্যাপী পদ্মাবত ইতিমধ্যেই প্রায় ৫০০ কোটির ব্যবসা করে ফেলেছে। মুক্তির পর মাত্র ১৯ দিনের মধ্যেই গোটা বিশ্বব্যাপী ৫০০ কোটির ব্যবসা করে ফেলেছে বানশালীর সিনেমা। যে রেকর্ড 'বাহুবলী টু'-কেও পিছনে ফেলে দিয়েছে।

আর মাত্র কয়েক দিনের মধ্যেই ৫৫০ কোটির ব্যবসা করে ফেলবে দীপিকা, রণবীর সিং এবং শহিদ কাপুরের সিনেমা। ফলে, 'বাহুবলী টু'-কে পিছনে ফেলে দিয়ে ব্যবসা শুরু করেছে 'পদ্মাবত'।

জিজাক/