ভোলা জেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন চন্দ্র শেখর ব্রহ্মচারী

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০ | ৭ মাঘ ১৪২৬

ভোলা জেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন চন্দ্র শেখর ব্রহ্মচারী

অচিন্ত্য মজুমদার, ভোলা ২:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

ভোলা জেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন চন্দ্র শেখর ব্রহ্মচারী

ভোলা জেলার (জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯, জেলা পর্যায়ে) শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন চন্দ্র শেখর ব্রহ্মচারী। ১০ ডিসেম্বর জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি ও জেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার স্বাক্ষরে এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এর আগে তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

বর্তমানে তিনি ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৫৯নং চরভেদুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি ২০০০ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে এ পেশায় যুক্ত হন।

চন্দ্র শেখর ব্রহ্মচারী পিইডিপি-১ ও ২ এ বাংলা, পিইডিপি-৩ এ ইংরেজি, চারু ও কারুকলা এবং সংগীত বিষয়ের বিষয় ভিত্তিক প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি পিইডিপি-৪ এও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া ন্যাশনাল সার্ভিসের কম্পিউটার প্রশিক্ষক এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিয়ানো প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি কাব/ স্কাউটস লিডার এডভান্স কোর্স সম্পন্ন করেন। এছাড়া তিনি জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক ছিলেন। জেলা উদীচীর সহসাধারণ সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। পাশাপাশি কিবোর্ড, তবলা, বাঁশি বাদক, নাট্যকার, মঞ্চ অভিনেত ও হোমিওপ্যাথ চিকিৎসক হিসেবেও তার যথেষ্ট সুনাম রয়েছে। বর্তমানে তিনি জেলা পুরোহিত পরিষদের সাধারণ সম্পাদকের পদে আছেন।

চলতি বছরে ব্রিটিশকাউন্সিল থেকে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড পান তিনি। ছাত্রজীবনেও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হন।

এএম/এফএ 

 

বরিশাল: আরও পড়ুন

আরও