অপহৃত শিশু উদ্ধার, সৎ বাবা গ্রেফতার

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৯ মাঘ ১৪২৬

অপহৃত শিশু উদ্ধার, সৎ বাবা গ্রেফতার

পিরোজপুর প্রতিনিধি ২:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ০২, ২০১৯

অপহৃত শিশু উদ্ধার, সৎ বাবা গ্রেফতার

কুমিল্লায় অপহৃত শিশু মো. সিয়াম (১০) কে পিরোজপুরের স্বরুপকাঠি থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। এ সময় অপহরণকারী জাহিদুর রহমান হেলাল (৩৬) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার জাহিদুর রহমান উদ্ধার হওয়া শিশু মো. সিয়াম’র সম্পর্কে সৎ বাবা হন বলে র‌্যাব জানিয়েছেন।

রোববার র‌্যাব-৮ এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিশু উদ্ধার ও গ্রেফতার অভিযানের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব অফিস সূত্র জানায়, কুমিল্লার মুন্সিকান্দি এরাবিয়া মাদ্রাসার শিশু শিক্ষার্থী মো. সিয়াম গত ২০ নভেম্বর নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে সৎ বাবা জাহিদুর রহমান হেলাল শিশুটির মাকে ফোন করে তাকে অপহরণের কথা জানান ও মুক্তিপণ দাবি করেন।

এমন সংবাদে শিশুটির মা গত ২৯ নভেম্বর বরিশাল র‌্যাব-৮’কে শিশু অপহরণের বিষয়টি লিখিত অভিযোগে করে শিশু উদ্ধারে সহযোগীতা কামনা করেন।

অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ শনিবার বরিশালের মুলাদী উপজেলায় অভিযান চালিয়ে অপহরণকারী জাহিদুর রহমান হেলালকে গ্রেফতার করেন। গ্রেফতার পরবর্তী জিজ্ঞাসাবাদে শিশুটির সৎ বাবা অপহরণের কথা স্বীকার করেন। শিশু সিয়াম তার হেফাজতে পিরোজপুরের স্বরুকাঠি গ্রামের বাড়িতে রয়েছে বলে জানান। পরবর্তীতে রবিবার র‌্যাব-৮ এর একটি টিম শিশুটিকে জেলার স্বরূপকাঠী থেকে উদ্ধার করে।

এই ঘটনায় অপহরণকারী জাহিদুর রহমান হেলালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৮ কর্তৃপক্ষ।

জেআইএল/জেডএস

 

বরিশাল: আরও পড়ুন

আরও