বাজার থেকে হঠাৎ পেঁয়াজ উধাও

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

বাজার থেকে হঠাৎ পেঁয়াজ উধাও

বেতাগী (বরগুনা) প্রতিনিধি ৪:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

বাজার থেকে হঠাৎ পেঁয়াজ উধাও

বরগুনার বেতাগী পৌর শহরের বাজার থেকে হঠাৎই যেন উধাও হয়ে গেল পেঁয়াজ। উপজেলার প্রাণকেন্দ্র এ বাজারে কোথাও যেন পেঁয়াজ নেই। গত বৃহস্পতিবার বিকেল থেকে এমন ঘটনা ঘটেছে।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে বাজারে এসে অনেকেই পেঁয়াজ না পেয়ে হতাশ হয়ে ফিরে যান।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে সরেজমিনে পৌর শহরের একাধিক দোকানে গিয়ে দেখা যায়, দোকানের সামনে বিভিন্ন মালামাল সাজিয়ে রাখলেও পেঁয়াজের ডালা শূন্য।

হঠাৎ করে পেঁয়াজ উধাও সম্পর্কে জানতে চাইলে পৌর শহরের কাঁচামাল ব্যবসায়ী ও আড়তদার মো. মকবুল জানান, গত কয়েকদিন যাবত পেঁয়াজের মূল্য লাগামহীন থাকায় প্রায় এক সপ্তাহ ধরে মোকাম থেকে পেঁয়াজ ক্রয় করে আড়তে ওঠানো হয় নি।

মুদি ব্যবসায়ী তৈয়ব আলী বলেন, পাইকারি ১৬০ টাকা কেজি পেঁয়াজ কিনে খুচরা বাজারে ১৫০ টাকা দরে বিক্রি করেও মোবাইল কোর্টের জরিমানা গুনতে হয়েছে। বেতাগীর কোনো দোকানে এখন পেঁয়াজ পাওয়া যাচ্ছে না।

এদিকে একাধিক ক্রেতা অভিযোগ করে বলেন, গত বৃহস্পতিবার পৌর শহরের দোকানগুলোতে হঠাৎ মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন দোকানে জরিমানা করার পর থেকেই বাজারে পেঁয়াজ বিক্রিতে অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

পৌর শহরের ক্রেতা সালাউদ্দীন বলেন, বেতাগী বাজারে পেঁয়াজ না পেয়ে পাশের উপজেলার সুবিদখালী বাজার থেকে পেঁয়াজ কিনেছি। এতে সময় এবং অর্থ দুটোই অপচয় হয়েছে।

এদিকে ঈদে মিলাদুন্নবী, বিয়েসহ বিভিন্ন অনুষ্ঠানে পেঁয়াজ না পাওয়ায় বিড়ম্বনায় পড়তে হয়েছে খাবার হোটেল ব্যবসায়ী এবং ভুক্তভোগীদের। পেঁয়াজ সংকটের কারণে হোটেল ব্যবসায়ীরা খাবার জিনিস বাড়তি দামে বিক্রি করছে।

বেতাগী উপজেলা নির্বাহী অফিসার রাজীব আহসান পরিবর্তন ডটকমকে জানান, ‘বিষয়টি খতিয়ে দেখে দ্রুতই পেঁয়াজ সরবারহের ব্যবস্থা করা হবে।’

এইচআর

 

বরিশাল: আরও পড়ুন

আরও