ভোলায় অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত, আহত ১৫

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ভোলায় অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত, আহত ১৫

ভোলা প্রতিনিধি ১:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৯

ভোলায় অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত, আহত ১৫

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে এখনো ভোলায় দমকা হাওয়াসহ মুষলধারে বৃষ্টি হচ্ছে। জেলার বিস্তীর্ণ এলাকায় ঘর-বাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছ-পালা উপড়ে পরে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। লালমোহন ও চরফ্যাশন উপজেলায় বিধ্বস্ত হয়েছে অর্ধশতাধিক ঘরবাড়ি। আহত হয়েছে অন্তত ১৫ জন।

লালামোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি জানিয়েছেন, শনিবার রাত ৯টার দিকে উপজেলার গজারিয়া ও লর্ডহাডিঞ্জ এর পেয়ারীমোহন গ্রামে ঝড়ের কবলে পড়ে অন্তত ৩০টি ঘর বিধ্বস্ত হয়েছে। এসময় ঘর ও গাছ চাপায় ১০ জন আহত হয়। আহতদের তাৎক্ষণিকভাবে উদ্ধার করে ভোলা সদর, লালমোহন ও চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তারেক নামের একজনের অবস্থা অশংকাজনক।

তিনি আরো জানান, হতাহতের খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে তাদেরকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার প্রক্রিয়া চলছে।

অপরদিকে একই সময়ে চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ও এওয়াজপুর ইউনিয়নে ঝড়ের কবলে পরে ১৪টি ঘর বিধ্বস্ত হয়েছে। আহত হয়েছে অন্তত ৫ জন।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, রাতে উপজেলার এওয়াজপুর ইউনিয়নে ঝড়ের কবলে পড়ে সাতটি ঘর বিধ্বস্ত হয়েছে। তবে সেখানে কোনো ধরণের আহত হওয়ার খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত পরিবারকে ইতোমধ্যে স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ১০ হাজার টাকা করে সহায়তা দিয়েছেন।

ওএম/এমকে

 

বরিশাল: আরও পড়ুন

আরও