গত সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: মেনন (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

গত সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: মেনন (ভিডিও)

বরিশাল প্রতিনিধি ৫:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেছেন, আমি সাক্ষ্য দিচ্ছি, গত সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীতে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি মানুষ।

শনিবার দুপুরে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে মেনন এ কথা বলেন।

মহাজোটের শরিক দলের নেতা মেনন বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমি নিজেও আন্দোলন সংগ্রাম করেছি। অথচ আজ সেই ভোটে সাধারণ জনগণ নিজেদের মতামত প্রকাশ করতে পারছে না। এমনকি উপজেলা নির্বাচন, ইউনিয়ন নির্বাচনেও ভোটের অধিকার হারাচ্ছে মানুষ।

সাবেক এই মন্ত্রী বলেন, এতিমের টাকা মেরে দেওয়ার জন্য খালেদার জেল হয়েছে, টাকা পাচার করার অভিযোগে ছেলে তারেক রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে, এখন যারা দুর্নীতি করছে তাদের বিচার কবে করা হবে? প্রশ্ন রাখেন তিনি।

মেনন বলেন, সরকারের উন্নয়নের সাথে সাথে দেশে লুণ্ঠন, দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে।

তিনি বলেন, ক্যাসিনো ব্যবসায়ী ও ঋণ খেলাপিরা দেশের কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। এর সাথে যারা জড়িত রয়েছে তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান মেনন।

তিনি বলেন, উন্নয়ন মানে মানুষের মত প্রকাশের স্বাধীনতা হনন নয়। যে দেশে মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারে না সে দেশের উন্নয়ন মুখ থুবড়ে পড়বে।

ঐক্যফ্রন্টের ড. কামাল হোসেনের উদ্দেশ্যে বলেন, উনি বলেছিলেন বিএনপি জামায়াতের সাথে ঘর করবেন না। কিন্তু এখন তিনি বিএনপি জামায়াতকে সাথে নিয়ে ঐক্যফ্রন্ট গড়ে তুলেছেন। তিনি এর আগেও এমনটা করেছেন কিন্তু আন্দোলন শুরু করে বিদেশে চলে গিয়েছিলেন।

কমরেড নজরুল ইসলাম নীলুর সভাপতিত্বে জেলা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, কমরেড আনিছুর রহমান মল্লিক।

এসময় আরো বক্তব্য রাখেন, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শেখ মো. টিপু সুলতান, কমরেড শান্তি দাস, কমরেড অধ্যাপক বিশ্বজিৎ বাড়ৈ, শাহজাহান তালুকদার, ফাইজুল হক বাড়ী, কমরেড এস এম জাকির হোসেন প্রমুখ।

এসবি

 

বরিশাল: আরও পড়ুন

আরও