ইলিশ কিনে পালাতে গিয়ে প্রবাসীর মৃত্যু

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ইলিশ কিনে পালাতে গিয়ে প্রবাসীর মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি ৪:৩২ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

ইলিশ কিনে পালাতে গিয়ে প্রবাসীর মৃত্যু

ঝালকাঠিতে অভিযানের সময় ইলিশ মাছ ক্রয় করে পালিয়ে যাওয়ার সময় এক সৌদি প্রবাসীর মৃত্যু হয়েছে। জেলার রাজাপুর উপজেলার বিষখালী নদীর পশ্চিম বড়াইয়া গ্রামের কলাকোপা এলাকায় এ ঘটনা ঘটে।

শুক্রবার রাতে ঐ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ইলিশ বিরোধী অভিযান চলছিল। এ সময় ইলিশ মাছ কিনে পালাতে গিয়ে নালায় পড়ে বাবুল হাওলাদার (৫০) নামের ঐ ব্যক্তির মৃত্যু হয়।

পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিধন করা দুই বস্তা মা ইলিশ নিয়ে যাওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে বিকেল থেকে রাত পর্যন্ত বড়ইয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালায় রাজাপুর উপজেলা প্রশাসন।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হাওলাদারের নেতৃত্বে সড়কে সন্দেহভাজন লোকজনের খোঁজে অভিযান চালানো হয়। অভিযানের সংবাদ পেয়ে সন্ধ্যায় ওই এলাকার অতি উৎসাহী কিছু লোকের তাড়া খেয়ে মা ইলিশ নিয়ে অন্ধকারে পালাতে গিয়ে কলাকোপা এলাকায় নালায় পড়ে বাবুল নিখোঁজ হন।

পরে অনেক খোঁজাখুঁজির পর রাত ১০টার দিকে স্বজনেরা একটি গভীর নালার মধ্যে মৃত বাবুলকে দেখে পুলিশকে খবর দেন। এরপর সেখান থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

বাবুলের ভগ্নিপতি মিরাজ মিয়া বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে বাবুল বড়ইয়ার কাচারিবাড়ি এলাকা থেকে মা ইলিশ কিনে মোটরসাইকেলে করে নিজ বাড়িতে রওনা হন। পথে মা ইলিশ নিধন প্রতিরোধের নামে উৎসাহী জনতার একটি সংঘবদ্ধ দলের তাড়া খেয়ে মাছসহ পালাতে যান বাবুল।

ঝালকাঠির জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (রাজাপুর-কাঠালিয়া সার্কেল) মো. সাখাওয়াত হোসেন জানান, বাবুলের মৃত্যুর কারণ জানা যায়নি। লাশ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেআই/এসএস

 

বরিশাল: আরও পড়ুন

আরও