পিরোজপুর ও মেহেরপুরে ডেঙ্গুতে ২ যুবকের মৃত্যু

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

পিরোজপুর ও মেহেরপুরে ডেঙ্গুতে ২ যুবকের মৃত্যু

পিরোজপুর ও মেহেরপুর প্রতিনিধি ১০:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

পিরোজপুর ও মেহেরপুরে ডেঙ্গুতে ২ যুবকের মৃত্যু

পিরোজপুর ও মেহেরপুর জেলায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর—

পিরোজপুর: মঠবাড়িয়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বাবুল হাওলাদার (৩৪) নামের এক রিকশা চালকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীক অবস্থায় তিনি মারা যান।

এক সন্তানের জনক বাবুল হাওলাদার উপজেলার দক্ষিণ মিঠাখালী গ্রামের রশিদ হাওলাদারের ছেলে।

জানা গেছে, বাবুল হাওলাদার গত রোববার জ্বরে অসুস্থ হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে বলে জানান।

চিকিৎসায় কিছুটা সুস্থ হয়ে বাবুল গত বুধবার হাসপাতালের ছাড়পত্র নিয়ে বাড়ি চলে যান। ওই দিন রাতেই পুনরায় অসুস্থ হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসক বাবুল হাওলাদারকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীক অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান তিনি।

মেহেরপুর: গাংনীতে শিপন হোসেন (২৭) নামের যুবক ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ বিকেলে কুষ্টিয়ায় তার মৃত্যু হয়। তিনি গাংনী উপজেলার কাজিপুর গ্রামের মাসুদ হোসেনের ছেলে।

জানা গেছে, বুধবার গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় শিপন। পুরাতন ডেঙ্গু সন্দেহে এসময় চিকিৎসক তার রক্তের আইজিজি পরীক্ষা করালে পজেটিভ পান। ভর্তি থাকা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার কুষ্টিয়া সদর হাসপাতালে রেফার করেন।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সজীব উদ্দীন স্বাধীন বলেন, এটা অবশ্যই পুরাতন ডেঙ্গু রোগী হবে। কোন এক সময় তার ডেঙ্গু হয়েছিল কিন্তু তখন চিকিৎসা হয়নি বলে সন্দেহ করা হচ্ছে।

শিপনের পরিবারিক সূত্রে জানা গেছে, গাংনী থেকে নিয়ে যাওয়ার পর কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন (২নং ওয়ার্ডে) ভর্তি করা হয়। মৃত্যুর আগে তার ব্লাড প্রেসার অস্বাভিকভাবে নেমে যায়।

এসবি

 

বরিশাল: আরও পড়ুন

আরও