বরিশালে ছাত্রীদের উত্ত্যক্তে সহকারী হল সুপার!

ঢাকা, ১০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বরিশালে ছাত্রীদের উত্ত্যক্তে সহকারী হল সুপার!

বরিশাল প্রতিনিধি ১২:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯

বরিশালে ছাত্রীদের উত্ত্যক্তে সহকারী হল সুপার!

বরিশাল সরকারি বিএম কলেজের বনমালী গাঙ্গুলী ছাত্রীনিবাসের সহকারী সুপার ও বিএম কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহিমের বিরুদ্ধে হলের ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে।

কলেজ কর্তৃপক্ষকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়নি। এরই প্রতিবাদে দেড় শতাধিক ছাত্রী সোমবার রাত ১১টার দিকে হল চত্বরে বিক্ষোভ করেন।

পরে ছাত্রীদের সঙ্গে আলোচনায় বসেন কলেজ অধ্যক্ষ ও শিক্ষক পরিষদের নেতারা। কিন্তু সেখানেও শিক্ষক নেতা আব্দুর রহিম ছাত্রীদের দেখে নেয়ার হুমকি দেন। এতে পরিস্থিতি আরও উত্ত্যপ্ত হয়। পরে ছাত্রীরা শিক্ষক রহিমকে অপসারণের দাবি জানান।

বনমালী গাঙ্গুলী ছাত্রীনিবাসের আবাসিক ছাত্রীরা সহকারী হল সুপার আব্দুর রহিমের বিরুদ্ধে কুনজরে তাকানো, রাত ১১টার পর মেয়েদের রুমে প্রবেশ, রাতে টয়লেট থেকে মেয়েদের ডাকা, ছাত্রীদের সঙ্গে আপত্তিকর শব্দ ব্যবহার, সার্চ করার নামে আপত্তিকর স্থানে হাত দেওয়াসহ ২১টি লিখিত অভিযোগ করেন। কিন্তু হল সুপার আবু সাদেক মো. শাহ আলম তাদের অভিযোগের বিষয়ে কর্ণপাত করেননি।

এরপর বাধ্য হয়ে ছাত্রীরা কলেজ অধ্যক্ষের কাছে অভিযোগ জানিয়ে সমাধানের আবেদন করেন। পরে সোমবার রাতে কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান সিকদার, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলামিন সরোয়ারসহ অন্যান্য সিনিয়র শিক্ষকরা ছাত্রীদের সঙ্গে আলোচনায় বসেন।

অভিযোগ অস্বীকার করে সহকারী হল সুপার আব্দুর রহিম জানান, ছাত্রীরা রুমে রুমে হিটার ব্যবহার করে। এই অবৈধ প্রক্রিয়া আটকাতে অভিযান চালানোয় ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে অভিযোগ দিচ্ছেন ছাত্রীরা।

ওএস/আইএম

 

বরিশাল: আরও পড়ুন

আরও