ভোলায় ২৪ ঘণ্টায় আরো ২১ ডেঙ্গু রোগী ভর্তি

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ভোলায় ২৪ ঘণ্টায় আরো ২১ ডেঙ্গু রোগী ভর্তি

ভোলা প্রতিনিধি ২:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৯

ভোলায় ২৪ ঘণ্টায় আরো ২১ ডেঙ্গু রোগী ভর্তি

ভোলায় গত ২৫ দিনে শুধু সরকারি হাসপাতালে ৩২৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। আর বেসরকারি হাসপাতাল মিলে জেলায় প্রায় হাজারের কাছাকাছি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার দুপুর পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী জেলার বিভিন্ন উপজেলার হাসপাতালে ভর্তি হয়েছেন।

এতে করে বেড সংকট দেখা দেওয়ায় অন্য রোগীরা ভোগান্তির শিকার হচ্ছেন। তাদের অভিযোগ, সঠিক চিকিৎসা সেবা তারা পাচ্ছেন না।

এদিকে, অতিরিক্ত রোগীর চাপে ডাক্তার ও নার্সদেরও হিমশিম খেতে হচ্ছে।

অন্যদিকে, বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও চিকিৎসকদের চেম্বারে অন্তত আরো ৫০০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তারা সরকারি হাসপাতালে ভর্তি না হয়ে বাড়িতে রয়েছেন। সব মিলিয়ে গত ২৫ দিনে ভোলায় প্রায় এক হাজারের কাছাকাছি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।  

এ তথ্য নিশ্চিত করে ভোলার সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানান, ভোলার সাত উপজেলার সরকারি হাসপাতালগুলোতে এখনও ভর্তি আছেন ৪০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী। এর মধ্যে ভোলা সদর হাসপাতালে রয়েছে ১৮ জন ও বাকি হাসপাতাল গুলোতে ভর্তি আছে ২২ জন। গড়ে প্রতিদিন ২০ জনের বেশি রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে।

তবে এর মধ্যে অধিকাংশই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি চলে যাচ্ছে বলেও জানান তিনি।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক জানান, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং মশক নিধন ওষুধ স্প্রে অভিযানের পাশাপাশি প্রতিটি পৌরসভা ও ইউনিয়নে ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রয়েছে। ডেঙ্গু নিধনে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলেও তিনি জানান।

এএম/আরপি

 

বরিশাল: আরও পড়ুন

আরও