বরিশালে ধর্ষকের যাবজ্জীবন, সন্তানের ভার রাষ্ট্রকে দিল আদালত

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বরিশালে ধর্ষকের যাবজ্জীবন, সন্তানের ভার রাষ্ট্রকে দিল আদালত

বরিশাল ব্যুরো ৭:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

বরিশালে ধর্ষকের যাবজ্জীবন, সন্তানের ভার রাষ্ট্রকে দিল আদালত

বরিশালের গৌরনদী উপজেলায় বিয়ের প্রতিশ্রুতিতে ধর্ষণের পর অন্তঃসত্ত্বা হওয়ার মামলায় আফজাল বেপারি (২৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন এবং ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে ধর্ষণের ঘটনায় জন্ম নেয়া শিশু সাবালক (২১ বছর) না হওয়া পর্যন্ত তার যাবতীয় ভরণ-পোষণ রাষ্ট্রকে বহনের নির্দেশ দেয়া হয়েছে। এই অর্থ দণ্ডিতের বিদ্যমান এবং ভবিষ্যতে অর্জিত সম্পদ বাজেয়াপ্ত করে আদায় করতে বলেছেন আদালত।

রোববার দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব ডুমুরিয়া এলাকার কামাল বেপারির ছেলে আফজাল বেপারি ১৯ বছর বয়সী প্রতিবেশীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়েন। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে একাধিকবার অন্তরঙ্গ হন।

এক পর্যায়ে ওই তরুণী অন্তঃসত্ত্বা হন। বিষয়টি আফজালকে জানিয়ে বিয়ের দাবি করেন। কিন্তু, আফজাল সম্পর্কের বিষয়টি অস্বীকার করেন।

এরপর ভুক্তভোগীর পরিবার স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দ্বারস্থ হন। তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সালিস বৈঠক করেও সমাধান না হওয়ায় পুলিশকে বিষয়টি জানান।

পরে ভুক্তভোগী তরুণী নিজে বাদী হয়ে ২০১০ সালের ২১ জানুয়ারি মামলা দায়ের করেন। সে সময়ে তিনি ৮ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

একই বছরের ১১ মার্চ গৌরনদী থানার এসআই জাহাঙ্গীর আলম মৃধা আসামি আফজাল বেপারিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেন।

দীর্ঘ শুনানি শেষে ৫ জনের সাক্ষ্যের ভিত্তিতে আদালত আসামির বিরুদ্ধে আজ এ রায় দিলেন।

আইএম

 

বরিশাল: আরও পড়ুন

আরও