রিফাত হত্যা: ৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

রিফাত হত্যা: ৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী

বরগুনা প্রতিনিধি ১১:৫০ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০১৯

রিফাত হত্যা: ৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী

ফাইল ছবি

দেশের আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অন্যতম আসামি রিশান ফরাজীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শুক্রবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী এ রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের পক্ষ থেকে সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। পরে শুনানি শেষে পাঁচ দিন মঞ্জুর করে আদালত। রিশান ফরাজী ওই মামলার তিন নম্বর আসামি।

এর আগে বৃহস্পতিবার সকালে রিশান ফরাজীকে গ্রেফতার করা হয়। বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে রিশানকে গ্রেপ্তারের খবর দেন। তবে কোথা থেকে তাকে ধরা হয়, তদন্তের স্বার্থে সে তথ্য জানাননি তিনি।

এর পর আজ শুক্রবার সকালে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে আদালত রিশান ফরাজীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ বিষয়ে রিফাত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. হুমায়ুন কবির বলেন, রিশান ফরাজীকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে আদালত রিশান ফরাজীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, চাঞ্চল্যকর ওই হত্যার ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ১৬ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে ১২ জন অভিযুক্ত রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া এ মামলার তিনজন অভিযুক্ত রিমান্ডে রয়েছে।

এ ছাড়া ভয়াবহ ওই হত্যার ঘটনার মূল হোতা নয়ন বন্ডকে গ্রেফতার করলেও গত ২ জুলাই ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়।

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে জেলা শহরের কলেজ রোডে রিফাত শরীফকে স্ত্রীর সামনেই কুপিয়ে জখম করে একদল যুবক। গুরুতর আহত অবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে রিফাতের মৃত্যু হয়।

ওএস/আরপি

 

বরিশাল: আরও পড়ুন

আরও