রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিও গ্রেফতার

ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ | 2 0 1

রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিও গ্রেফতার

বরগুনা প্রতিনিধি ১০:২২ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিও গ্রেফতার

বরগুনায় প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকেও গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ৯টার দিকে তাকে গ্রেফতার দেখানো হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন।

এর আগে সকাল সোয়া ১০টার দিকে বরগুনা পৌরসভার মাইঠা এলাকার নিজ বাসা থেকে এ মামলার ১ নম্বর সাক্ষী হিসেবে কথা বলার জন্য মিন্নিকে পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হয়। সঙ্গে তার বাবা-মাও ছিলেন।

তখন পুলিশ মিন্নিকে গ্রেফতার বা আটক করা হয়নি বলে জানিয়েছিল।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় স্ত্রী আয়েশা সিদ্দিকার সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বেলা তিনটার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাতের মৃত্যু হয়। পরদিন এই ঘটনায় রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নামে এবং ৪-৫জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন।

হামলার ঘটনার একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে দেশজুড়ে শুরু হয় আলোচনা। সেখানে দেখা যায়, দুই যুবক রামদা হাতে রিফাতকে একের পর এক আঘাত করছে। তার স্ত্রী মিন্নি তাকে বাঁচানোর জন্য হামলাকারীদের ঠেকানোর চেষ্টা করছেন।

এদিকে শনিবার সন্ধ্যায় বরগুনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে আবদুল হালিম ছেলে রিফাত হত্যাকাণ্ডে তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতারের দাবি জানান।

দুলালের দাবি, মামলার ১ নম্বর আসামি নয়ন বন্ডের সঙ্গে মিন্নির বিয়ে হয়েছিল। রিফাতকে হত্যার ঘটনায় মিন্নি জড়িত ছিলেন। আহত রিফাতকে হাসপাতালে নেওয়ার সময় মিন্নি সঙ্গে যাননি।

তিনি বলেন, নিহত নয়ন বন্ডের মা সাহিদা বেগম বেশ কয়েকটি গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে বলেছেন, মিন্নি ঘটনার আগের দিনও তার বাসায় গেছেন এবং নয়নের সঙ্গে দেখা করেছেন। এ ছাড়া ঘটনার পর নতুন করে প্রকাশ পাওয়া ভিডিও ফুটেজে দেখা গেছে, কলেজ গেট থেকে রিফাত শরীফকে ধরে নেওয়ার সময় মিন্নি নির্লিপ্ত ছিলেন। এরপর কুপিয়ে জখম করার পর মিন্নি রিফাতকে হাসপাতালে নেওয়ার বদলে নিজের জুতা খুঁজছিলেন এবং আক্রমণকারীদের একজন তার (মিন্নি) হাতব্যাগ তুলে দিচ্ছিল।

আবদুল হালিম বলেন, এতগুলো তরুণ রিফাতের ওপর হামলা চালাল অথচ একটি আঘাতও মিন্নির শরীরে লাগল না —এটা রহস্যজনক।

শ্বশুরের সংবাদ সম্মেলনের পরেরদিন মিন্নি তার বাবার বাড়িতে এক সংবাদ সম্মেলন করে বলেন, শ্বশুর দুলাল শরীফের দেওয়া বক্তব্যকে ‘বানোয়াট ও মনগড়া’।

তিনি বলেন, ‘আমার শ্বশুর অসুস্থ। একমাত্র ছেলেকে হারিয়ে তিনি আরও অসুস্থ হয়ে পড়েছেন। একটি মহল আমার বিরুদ্ধে শুরু থেকেই ষড়যন্ত্র শুরু করে। এর মূল উদ্দেশ্য এই ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা।

মিন্নি জানান, নয়নের সঙ্গে তার বিয়ে হয়নি। জোর করে কাবিনে সই নেওয়া হয়েছিল।

ওএস/এসবি

আরও পড়ুন...
হঠাৎ মিন্নি কেন পুলিশ লাইনে, জানালেন বাবা
মিন্নিকে জিজ্ঞাসাবাদ নিয়ে যা বললেন এসপি
শ্বশুরের বক্তব্য বানোয়াট ও মনগড়া: মিন্নি
মিন্নিকে গ্রেফতারের দাবি জানালেন শ্বশুর

 

বরিশাল: আরও পড়ুন

আরও