ভোলার নিহত ৭ জেলে পরিবার পেল সোয়া লাখ টাকা করে

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

ভোলার নিহত ৭ জেলে পরিবার পেল সোয়া লাখ টাকা করে

ভোলা প্রতিনিধি ৫:০১ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

ভোলার নিহত ৭ জেলে পরিবার পেল সোয়া লাখ টাকা করে

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ট্রলারডুবির ঘটনায় ভোলার নিহত ৭ জেলের পরিবারকে ১ লাখ ২৫ হাজার টাকা করে সরকারি সহায়তা দেয়া হয়েছে।

শুক্রবার বিকেলে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জেলে পরিবারদের হাতে এ টাকা তুলে দেয়া হয়।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন‌ জানান, নিহত জেলেদের প্রত্যেক পরিবারকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় দাফনের জন্য ২৫ হাজার টাকা এবং মৎস্য ও প্রাণিসম্পদ অধিদফতরের পক্ষ থেকে ১ লাখ টাকা দেয়া হয়।

এছাড়া আহত জেলেদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, চরফ্যাশন উপজেলার ঢালচর সংলগ্ন বঙ্গভূমি সাগরে ট্রলার ডুবির ঘটনায় পর বুধবার ৬ জনের মরদেহ কক্সবাজার সৈকত থেকে উদ্ধার করে পুলিশ। এসময়ের গুরুতর আহত অবস্থায় জীবিত আরো দুজনকে উদ্ধার করা হয়।

এরপর বৃহস্পতিবার রাতে কক্সবাজার সৈকতের হিমছড়ি ও মহেশখালীর পয়েন্টে আরও দুটি মরদেহ ভেসে আসে। উদ্ধার হওয়া ৮টি মরদেহের মধ্যে ৭ জনকে সনাক্ত করে তাদের পরিবার।

উল্লেখ্য, গত শনিবার (৬ জুলাই) চরফ্যাশন উপজেলার চর মাদ্রাজ ইউনিয়নের সামরাজ ঘাট থেকে মনির মাঝির নেতৃত্বে ১৫ জন জেলে ও আহম্মেদপুর ইউনিয়নের ফরিদাবাদ গ্রাম থেকে শাজাহান মাঝির নেতৃত্বে ১৪ জন জেলে গভীর সমুদ্রে মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবিতে নিখোঁজ হন। এদের মধ্যে মনির মাঝির ট্রলারসহ ২ জন জীবিত ও ৭ জনের মরদেহ কক্সবাজার থেকে উদ্ধার হলেও শাজাহান মাঝির ট্রলারের সন্ধান মেলেনি এখনও।

এইচআর

 

বরিশাল: আরও পড়ুন

আরও