মন্ত্রীর ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে নজরুল গ্রেফতার

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

মন্ত্রীর ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে নজরুল গ্রেফতার

পিরোজপুর প্রতিনিধি ৫:৫০ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০১৯

মন্ত্রীর ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে নজরুল গ্রেফতার

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি’র ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে অবশেষে মো. নজরুল ইসলাম (৪৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

সোমবার রাতে পিরোজপুর জেলা সদরের রিলাক্স আবাসিক হেটেলের ৩০৬ নং কক্ষ থেকে নাজিরপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। আটক নজরুল ইসলাম খুলনার বৈঠাকাটা উপজেলার উত্তর হরিণটানা গ্রামের মৃত আ. ছাত্তারের ছেলে। তার কাছ থেকে নগদ ৭ হাজার টাকা, ৪ টি মোবাইল ফোন ও ১৬টি বিভিন্ন কোম্পানির সিমকার্ড জব্দ করা হয়।

জানা গেছে, নজরুল ইসলাম বেশ কয়েকদিন ধরে জেলার নাজিরপুরের বিভিন্ন এলাকায় হজ্বে যেতে ইচ্ছুক প্রার্থীদের সরকারিভাবে হজ্বে পাঠানোর কথা বলে প্রতারণা করে আসছিল। এ ঘটনায় উপজেলার শ্রীরামকাঠী হাফিজিয়া মাদরাসার মোহতামিম মাওলানা মশিউর রহমান বাদী হয়ে সোমবার সকালে নাজিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, আটক নজরুল ইসলাম শুক্রবার দুপুরে শ্রীরামকাঠী হাফিজিয়া মাদরাসার মোহতামিম মাওলানা মশিউর রহমানের সাথে দেখা করে নিজেকে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি’র) ভাগ্নে পরিচয় দিয়ে হজ্বে যেতে ইচ্ছুক ব্যক্তিদের সরকারি খরচে হজ্বে পাঠাতে পারবেন বলে জানায়। তার কথা বিশ্বাস করে মশিউর রহমান তার স্ত্রীসহ হজ্বে যেতে রাজি হয় এবং ওই দিন বিকেলে তাদের পাসপোর্ট করে দেয়ার জন্য বিকাশের মাধ্যমে ১৪ হাজার টাকা পাঠান।

এরপর থেকেই নজরুলের মোবাইলটি বন্ধ থাকায় মশিউর রহমানের সন্দেহ হয়। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন নজরুল একই কায়দায় আরো অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। বিষয়টি পুলিশকে জানালে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে নজরুলকে গ্রেফতার করা হয়।

নাজিরপুর থানার ওসি মো. মুনিরুল ইসলাম জানান, মন্ত্রীর ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে নজরুলের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। সোমবার তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

জেআইএল/পিএসএস

 

বরিশাল: আরও পড়ুন

আরও