আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে: মেনন

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে: মেনন

বরিশাল ব্যুরো ৫:৫৮ অপরাহ্ণ, জুলাই ০৫, ২০১৯

আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে: মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে। সেসব লোকের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে।

এসময় তিনি বর্তমান লুটপাটের বিরুদ্ধে লড়াই করে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীদের সাহস নিয়ে এগিয়ে চলার আহ্বান জানান।

শুক্রবার দুপুর ১২টায় বরিশাল নগরীর টাউন হলে এক শোক সভায় মেনন এসব কথা বলেন।

প্রয়াত নেতা মাহমুদুল আলম কালুর স্মরণে এই শোক সভার আয়োজন করে ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা শাখা।

মেনন বলেন, বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই। একথা শুধু বাইরেই নয়, আমি জাতীয় সংসদেও বলেছি।

দলে হাইব্রিড নেতাদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হবে না আওয়ামী লীগ নেতাদের এমন মন্তব্যে তিনি বলেন, আমি বলি, যেখানে ক্ষমতা আর অর্থের বিষয় জড়িত রয়েছে, সেখানে তারা কোনও দিনই তাদের উৎখাত করতে পারবে না, তা সম্ভবও না।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, সরকার বলে দেশের তিন কোটি লোককে চাকরি দেবে। দেশে সরকারি চাকরির সুযোগ আছে তিন লাখ ৭৫ হাজার লোকের জন্য। সেখানে কী করে তারা তিন কোটি লোককে কর্মসংস্থানের ব্যবস্থা করবে তা আমার বোধগম্য নয়।

ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলুর সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন— রাশেদ খান মেননের স্ত্রী লুৎফন্নেছা খান এমপি ও প্রয়াত মাহমুদুল আলম কালুর স্ত্রী রোমেনা বেগম, বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট তরুণ চন্দ্র দে, ইউনাইটেড কমিউনিস্ট লীগের বরিশাল জেলার নেতা অধ্যাপক জলিলুর রহমান, বরিশাল জাসদের জেলা সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব, কমিউনিস্ট পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে আজাদ, গণফোরামের বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সদস্য মোজাম্মেল হক ফিরোজ, বরিশাল সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল মোতালেব হাওলাদার প্রমুখ।

এসবি

 

বরিশাল: আরও পড়ুন

আরও